ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুই পুলিশ কমিশনার ও ৫ এসপি প্রত্যাহারে ইসির নির্দেশ

অনলাইন ডেস্ক
🕐 ৪:০৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১০, ২০২৩

দুই পুলিশ কমিশনার ও ৫ এসপি প্রত্যাহারে ইসির নির্দেশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠু করার জন্য বরিশাল ও সিলেটের পুলিশ কমিশনারসহ ৫ পুলিশ সুপারকে (এসপি) প্রত্যাহারের নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। পাশাপাশি একজন জেলা প্রশাসক ও তিন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) প্রত্যাহার করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাদের স্থলে উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করতে বলা হয়েছে।

 

রোববার (১০ ডিসেম্বর) সকালে নির্বাচন কমিশনের উপ-সচিব মো. মিজানুর রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে এই নির্দেশ দেয়া হয়েছে। চিঠিতে বরিশাল ও সিলেটের কমিশনারকে প্রত্যাহারের নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি হবিগঞ্জ, পিরোজপুর, নোয়াখালী, সাতক্ষীরা ও মেহেরপুরের পুলিশ সুপারকে (এসপি) বদলির নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন। এছাড়াও ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক এবং মানিকগঞ্জ সদর, সিংগাইর ও শ্রীপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকেও প্রত্যাহার করে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে তাদের স্থলে উপযুক্ত কর্মকর্তাকে পদায়ন করার জন্য বলেছে ইসি।

এর আগে ৩৩৮ জন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) নির্বাচন কমিশনের অনুমোদনে বদলি করে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। এরই মধ্যে সেসব ওসি তাদের নতুন কর্মস্থলে যোগ দিয়েছেন।

গত ৩০ নভেম্বর, কর্মস্থলে ৬ মাস হয়েছে- এমন ওসিদের পর্যায়ক্রমে বদলি করতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে চিঠি দেয় ইসি। এতে বলা হয়, আসন্ন জাতীয় সংসদ নির্বাচন সুষ্ঠুভাবে অনুষ্ঠানের জন্য সকল থানার ওসিদের পর্যায়ক্রমে বদলি করার জন্য ইসি সিদ্ধান্ত দিয়েছে।

 
Electronic Paper