ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

৭০ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ১

নালিতাবাড়ী (শেরপুর) প্রতিনিধি
🕐 ৭:৩৬ অপরাহ্ণ, মে ১৪, ২০২৪

৭০ লাখ টাকার ভারতীয় চিনিসহ গ্রেফতার ১

সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চোরাই পথে আনা প্রায় ৭০ লাখ টাকা মূল্যের ১ হাজার ২৯২ বস্তা ভারতীয় চিনি জব্দ করেছে শেরপুরের গোয়েন্দা পুলিশ। একই সাথে জড়িত ব্যবসায়ী রহুল আমীনকে গ্রেফতার করা হয়েছে।

 

সোমবার (১৩ মে) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত নালিতাবাড়ী থানা পুলিশের সহযোগিতায় ওই ব্যবসায়ীর একাধিক গোডাউনে অভিযান চালিয়ে এসব চিনি জব্দ ও জড়িতকে গ্রেফতার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, প্রায় এক বছর যাবত উপজেলার বরুয়াজানি গ্রামের শের আলীর ছেলে কাকরকান্দি বাজারের মুদি-মনোহরী ব্যবসায়ী রহুল আমীন সরকারের রাজস্ব ফাঁকি দিয়ে চোরাই পথে ভারতীয় চিনি আমদানি করে দেশের বিভিন্ন এলাকায় পাইকারী বিক্রি করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সোমবার সন্ধ্যায় রহুল আমীনের কাকরকান্দি বাজারস্থ ব্যবসা প্রতিষ্ঠানে যৌথ অভিযান চালায় শেরপুরের গোয়েন্দা পুলিশ ও নালিতাবাড়ী থানা পুলিশ। অভিযানকালে ব্যবসা প্রতিষ্ঠানের গোডাউনে থাকা ২৮ বস্তা, অন্য একটি ভাড়া বাড়ির গোডাউন থাকা ৫৪৫ বস্তা এবং রহুল আমিনের নিজ বাড়ির গোডাউন থাকা ৫১৯ বস্তা ভারতীয় চিনি জব্দ করা হয়। সবমিলিয়ে ১ হাজার ২৯২ বস্তায় প্রায় ৬২ টন চিনি জব্দ করা হয়। যার বাজার মূল্য প্রায় ৭০ লাখ টাকা।

এছাড়াও এ ঘটনায় জড়িত ব্যবসায়ী রহুল আমীনকে গ্রেফতার করা হয়। তবে এ ব্যবসার সঙ্গে আরও কয়েকজন জড়িত রয়েছে বলে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন মুদি ব্যবসায়ী জানান, নালিতাবাড়ী শহরের একাধিক ব্যবসায়ী ছাড়াও হালুয়াঘাটের কয়েকজন ব্যবসায়ী এবং নকলা শহরের ব্যবসায়ী শামীম ভারতীয় চিনি আমদানীর সাথে জড়িত। এসব চিনি হালুয়াঘাট এবং নালিতাবাড়ীর একাধিক ভারতীয় পথে আমদানী করা হয়।

বিষয়টি নিশ্চিত করে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মনিরুল আলম ভুইয়া জানান, এ ঘটনায় শেরপুরের ডিবি পুলিশ বাদী হয়ে নালিতাবাড়ী থানায় গ্রেফতারকৃত একজনসহ জড়িত অজ্ঞাতনামাদের বিরুদ্ধে মামলা দায়ের করেছে। গ্রেফতারকৃত রহুল আমীনকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 
Electronic Paper