ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মাদারগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব থেকে বঞ্চিত মেধাবীরা

মাদারগঞ্জ প্রতিনিধি
🕐 ৭:২০ অপরাহ্ণ, মে ১৮, ২০২৩

মাদারগঞ্জে প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব থেকে বঞ্চিত মেধাবীরা

জামালপুরের মাদারগঞ্জে প্রধানমন্ত্রীর উপহার ট্যাব থেকে বঞ্চিত মেধাবী শিক্ষার্থীরা।

 

বৃহস্পতিবার দুপুরে সরেজমিনে গিয়ে জানা যায়, মাদারগঞ্জের জাঙ্গালিয়া ডিএম উচ্চ বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণীর মেধাতালিকায় যারা আছে তারা প্রধানমন্ত্রীর উপহারের ট্যাব পাওয়া থেকে বঞ্চিত হয়েছে। ওই বিদ্যালয়ের ট্যাব পেয়েছে নবম শ্রেণির নাঈম রোল নং ৫২, রেশমা রোল নং ১১, সিনইয়া রোল ০২, দশম শ্রেণির ফরিদা রোল নং ৭০, তাসকিয়া রোল নং ১১ এবং কাবিল নামে শিক্ষার্থী। বিতরণের পর সেসব শিক্ষার্থীর কাছ থেকে ট্যাব জমা চেয়েছে বলে জানা গেছে।

নাম প্রকাশ্যে অনিচ্ছুক এক শিক্ষার্থীর অভিভাবক জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ট্যাব থেকে বঞ্চিত হয়েছে মেধাবীরা। স্বজনপ্রীতির জন্য সুবিধা নিচ্ছে অন্যরা। আমরা চাই প্রকৃত মেধাবীদের মাঝে ট্যাব বিতরণ করা হোক।

প্রধান শিক্ষক মিজানুর রহমান টুয়েল জানান, মানবিক, বিজ্ঞান ও হিসাব বিজ্ঞান এই ৩ বিভাগ অনুসারে দেওয়া হয়েছে। ট্যাবগুলো আমরা শিক্ষার্থীদের কাছে জমা চেয়েছি। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি এলাকার বাহিরে আছেন। উনি আসলে আমরা সিদ্ধান্ত নেবো।

জামালপুর জেলা মাধ্যমিক কর্মকর্তা ও মাদারগঞ্জ উপজেলা অতিরিক্ত দায়িত্বরত কর্মকর্তা মনিরা মুস্তারি ইভা জানান, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ট্যাব নবম ও দশম শ্রেণির মেধা তালিকায় রোল ১ থেকে ৩ পর্যন্ত শিক্ষার্থীরাই পাবে। এর বাহিরে কাউকে দেওয়ার সুযোগ নেই। বিষয়টি আমি খতিয়ে দেখতেছি।

উল্লেখ্য যে, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর জনশুমারী ও গৃহগণনা ২০২১ প্রকল্পের ক্রয়কৃত ট্যাব হতে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসেবে গত ৮ মে উপজেলা প্রশাসন ও পরিসংখ্যান অফিসের উদ্যোগে মাদারগঞ্জে ৩৯ টি বিদ্যালয়ে ২৩৪ জন মেধাবী শিক্ষার্থীদের মাঝে বিতরণ করা হয়।

 
Electronic Paper