ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২১ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ডিআরইউ সমবায় সমিতির এজিএম

প্রধানমন্ত্রী এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক
🕐 ৭:৩৭ অপরাহ্ণ, অক্টোবর ২৬, ২০২৩

প্রধানমন্ত্রী এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল: সমাজকল্যাণমন্ত্রী

সমাজকল্যাণমন্ত্রী নূরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখন সারাবিশ্বে উন্নয়নের রোল মডেল। স্বাধীনতা বিরোধীরা দেশের স্বাধীনতার মূল চেতনা ও উন্নয়নকে বাধাগ্রস্ত করতে চায়। স্বাধীনতার চেতনা জনগণের মাঝে যথাযথভাবে পৌছাতে এবং আমাদের গৌরবজ্জল ইতিহাসকে সমুন্নত রাখতে সাংবাদিকরা গুরুত্বপুর্ণ ভূমিকা পালন করতে পারে।

আজ বৃহস্পতিবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতি লি. এর বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ঢাকা রিপোর্টার্স ইউনিটির সভাপতি মোরসালিন নোমানি।

ডিআরইউ সমিতির সভাপতি এসএম আবুল হোসেনের সভাপতিত্বে উক্ত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খায়রুজ্জামান কামাল, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাবেক সভাপতি কুদ্দুস আফ্রাদ, ডিইউজে’র সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু প্রমুখ। সমিতির সম্পাদক মো. বদরুল আলম চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে সমিতির সহ-সভাপতি শাহীন হাসনাত, পরিচালক মো. রেজাউর রহিম, শেখ এনামুল হক উপস্থিত ছিলেন।

সমাজকল্যানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যা করে ষড়যন্ত্রকারীরা দেশকে পিছিয়ে দিতে কিছুদিনের জন্য সফল হলেও বাস্তবে তারা সফল হতে পারেনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার যোগ্য নেতৃত্বের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের বাংলাদেশ গঠনের কাজকে এগিয়ে নিচ্ছেন এবং সফল হযেছেন। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ দিন দিন এগিয়ে যাচ্ছে। সাংবাদিকদের সমাজের দর্পণ উল্লেখ করে নূরুজ্জামান আহমেদ বলেন, মানুষের সেবায় কাজ করে দেশের মানুষকে এগিয়ে নেওয়ার ক্ষেত্রে সাংবাদিকদের ভূমিকা অত্যন্ত গুরুত্বপুর্ণ। বর্তমানে একশ্রেনীর মানুষের চিন্তায় রাহুগ্রাস ঢুকে পড়েছে। এই দুষ্টচক্র থেকে দেশের মানুষকে বের করে আনতে হবে। সত্য ও ন্যায়কে প্রতিষ্ঠা করার সুমহান দায়িত্ব পালনের মাধ্যমে বঙ্গবন্ধুর স্বপ্নের সফল বাস্তবায়নে ইতিবাচক ভূমিকা পালনের জন্য সাংবাদিকদের প্রতি আহবান জানান তিনি। এ সময় সাংবাদিকদের আবাসন সমস্যা সমাধানে সর্বাত্বক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন সমাজকল্যণমন্ত্রী। অনুষ্ঠানে মন্ত্রী কেক কেটে ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতি লি. এর ২৬ তম প্রতিষ্ঠাবার্ষিকীর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধু স্বাধীনতার পরে দেশের মানুষের আবাসনের ব্যবস্থা করার ওপর জোর দিয়েছিলেন। বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাও দেশের মানুষের আবাসন নিশ্চিত করার ওপর বিশেষ গুরুত্ব দিয়েছেন। তারা আরো বলেন, ঢাকা রিপোর্টার্স ইউনিটি বহুমুখী সমবায় সমিতির নিজস্ব জমি রয়েছে। এই জমিতে সাংবাদিকদের আবাসন নির্মাণের ক্ষেত্রে সরকার এবং সমাজকল্যান মন্ত্রণালয়ের সহযোগিতা বিশেষ প্রয়োজন।

সভাপতির বক্তব্যে এসএম আবুল হেসেন বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের ছিন্নমুল মানুষদের রাজধানীর ভাষাণটেকসহ বিভিন্নস্থানে আবাসনের ব্যবস্থা করেছেন। প্রধানমন্ত্রীর উদ্যোগে এবং সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় ডিআরইউ সমিতির নিজস্ব জমিতে সাংবাদিকদের আবাসনের ব্যবস্থা করা সম্ভব। এক্ষত্রে সমাজকল্যানমন্ত্রীর সহযোগিতা প্রত্যাশা করে তিনি বলেন, জাতির সেবায় নিয়োজিত সাংবাদিক ও তাদের পরিবারবর্গের জন্য আবাসন নিশ্চিত করতে হবে। তিনি আরো বলেন, সমিতির জমিতে আরো অধিক সংখ্যক সাংবাদিকের আবাসন ব্যবস্থার উদ্যোগ নেওয়া হবে।

 
Electronic Paper