ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কেএনএফের ৫২ সদস্য দু’দিনের রিমান্ডে

বান্দরবান প্রতিনিধি
🕐 ৩:১১ অপরাহ্ণ, এপ্রিল ১৮, ২০২৪

কেএনএফের ৫২ সদস্য দু’দিনের রিমান্ডে

বান্দরবানের রুমায় মসজিদে হামলা, সোনালী ব্যাংকে ডাকাতি, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণের ঘটনায় কুকি চিন ন্যশনাল ফন্ট (কেএনএফ)-এর ৫২ সদস্যকে ২ দিন করে মোট ৪ দিনের রিমান্ড দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (১৮ এপ্রিল) দুপুরে কঠোর নিরাপত্তার মধ্যদিয়ে বান্দরবান জেলা কারাগার থেকে পুলিশের প্রিজনভ্যানে ও বাসে করে কুকি চিন ন্যশনাল ফন্ট (কেএনএফ)-এর সদস্য ও সহযোগীসহ ৫৭ জনকে আদালতে হাজির করা হয়। যাদের মধ্যে ছিল ১৮জন নারী এবং ৩৯জন পুরুষ।

এসময় পুলিশ আসামিদের জিজ্ঞাসাবাদের জন্য আদালতের কাছে ৫ দিনের রিমান্ডের আবেদন করলে আদালতের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নাজমুল হোসাইনের আদালত ৫২ জনকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর এবং ১ জন নারী আসামিকে জেল গেইটে জিঙ্গাসাবাদ করার আদেশ দেন।

বান্দরবান আদালতের পুলিশের পরির্দশক একে ফজলুল হক বিষয়টি নিশ্চিত করেন এবং জানান, দুপুর ১২টায় জেলা কারাগার থেকে আসামিদের আদালতে তোলা হয় এবং পরে ১টা ২০ মিনিটে তাদের আবারো জেল হাজতে নিয়ে যাওয়া হয়েছে।

এদিকে আসামি পক্ষের আইনজীবী কাজী মাহতুল হোসাইন যত্ন জানান, আসামিদের মধ্যে ৫২ জনকে ২ দিন করে রিমান্ড মঞ্জুর এবং ১ জনকে নারী আসামিকে জেল গেইটে জিজ্ঞাসাবাদ করার আদেশ দেয়া হয়েছে, রিমান্ড শেষ হলে আমরা পরবর্তী পদক্ষেপ নেব।

প্রসঙ্গত: গত ২ এপ্রিল বান্দরবানের রুমার ব্যাংক ডাকাতি, মসজিদে হামলা, টাকা-অস্ত্র লুট ও ব্যাংক ম্যানেজারকে অপহরণ ঘটনায় রুমা থানায় ৫টি এবং থানচি থানায় ৪টি মামলা দায়ের করা হয়। আর এই পর্যন্ত যৌথবাহিনীর অভিযানে ৬৬জন আসামিকে গ্রেফতারের পাশাপাশি রিমান্ড আবেদনের জন্য প্রথমবারেরমত ৫৭জন আসামিকে আদালতে তোলা হয়।

 
Electronic Paper