ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

শামসু‌জ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা
🕐 ৫:৫২ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৪

চুয়াডাঙ্গা বিএনপি-জামায়াতের ৪৭ নেতাকর্মী কারাগারে

নাশকতা মামলায় চুয়াডাঙ্গায় বিএনপি-জামায়াতের ৪৭ জন নেতাকর্মীকে কারাগারে পাঠিয়েছেন আদালত। হাইকোর্ট থেকে নেয়া আগাম জামিনের মেয়াদ শেষ হওয়ায় আজ ২৮ মার্চ বৃহস্পতিবার বেলা ১১ টায় নিম্ন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ, মো, জিয়া হায়দার তা নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এসময় ৬ নেতাকর্মীর জামিন দেন তিনি। এদিকে, হাজিরা দিতে আসা বিএনপি জামায়াতের ৫৩ জন নেতা-কর্মী আদালত থেকে পালিয়ে যান।

 

অ্যাডভোকেড শাহাজাহান মুকুল (বিএনপি'র দলীয় আইনজীবী) বলেন, নাশকতা মামলায় হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিনে ছিলেন বিএনপি জামায়াত নেতাকর্মীরা। আগামী রোববার (৩১ মার্চ) আগাম জামিনের মেয়াদ শেষ হবে। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) ১০৭ জন নেতা-কর্মী চুয়াডাঙ্গা জেলা জজ আদালতে হাজির হয়ে পুনরায় জামিন আবেদন করেন। এ সময় জেলা ও দায়রা জজ মো,জিয়া হায়দার এদের মধ্যে ৭ জনকে জামিন ও বাকি ৪৭ জনকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এসময় আদালত থেকে ৫৩ জন নেতাকর্মী হাজিরা না দিয়ে পালিয়ে যান। এ্যাডভোকেট শাহজাহান আরও জানান, তারা ন্যায়বিচার থেকে বঞ্চিত হয়েছেন।

এ বিষয়ে চুয়াডাঙ্গা জেলা বিএনপির সদস্যসচিব শরীফুজ্জামান শরীফ বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকার বিচার বিভাগ, পুলিশ-প্রশাসনসহ সবকিছু হাতের মধ্যে নিয়ে নিয়েছে। মানুষের বিচার বিভাগের প্রতি যে আস্থা ছিল, সেটিও হারিয়ে যাচ্ছে। তিনি বলেন, তারা প্রকৃত ন্যায়বিচার পাননি। আদালত ফরমায়েশিভাবে নেতা-কর্মীদের কারাগারে পাঠিয়েছে।

 
Electronic Paper