ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২১ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

এবার সাংবাদিকের প্রশ্ন এড়িয়ে গেলেন ম্যাথিউ মিলার

অনলাইন ডেস্ক
🕐 ১:২৫ অপরাহ্ণ, ডিসেম্বর ০৬, ২০২৩

এবার সাংবাদিকের প্রশ্ন এড়িয়ে গেলেন ম্যাথিউ মিলার

বাংলাদেশের দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে জঙ্গি গোষ্ঠীগুলোর পুনরুত্থানের শঙ্কা নিয়ে করা প্রশ্ন এড়িয়ে গেছেন মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র ম্যাথিউ মিলার।

 

মঙ্গলবার (৫ ডিসেম্বর) যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র মন্ত্রণালয়ের নিয়মিত ব্রিফিংয়ে ছিলেন তিনি।

ব্রিফিং চলাকালে মুশফিক ফজল আনসারী নামে একজন সাংবাদিক প্রশ্ন করেন। যিনি একসময় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেস সচিব হিসেবে দায়িত্বরত ছিলেন।

আনসারী প্রশ্ন করে বলেন, বাংলাদেশের নির্বাচন ঘিরে যে সহিংসতা হচ্ছে— এতে করে সেখানে জঙ্গি গোষ্ঠীগুলোর পুনরুত্থানের শঙ্কা দেখা দিয়েছে। এ বিষয়ে বাংলাদেশ সরকারের সঙ্গে কাজ করার পরিকল্পনা নিয়ে আপনি কি কিছু বলতে পারবেন?

এই প্রশ্নের সরাসরি কোনো উত্তর না দিয়ে মিলার বলেন, আমরা পরিষ্কারভাবে বলেছি যে, আমরা বাংলাদেশে একটি অবাধ ও সুষ্ঠু নির্বাচন দেখতে চাই, এবং আমাদের নীতি এটিই থাকবে। বাংলাদেশ সরকারের সঙ্গে আলোচনার ক্ষেত্রে এটিই আমাদের মূল বিষয় হিসেবে রয়েছে।

পরে ওই সাংবাদিক বলেন, আমার প্রশ্নটি এটি ছিল না। আমার প্রশ্নটি ছিল সন্ত্রাসবাদের উত্থান নিয়ে।

জবাবে মিলার বলেন, আমি বুঝতে পেরেছি। আমরা গতকাল বা কয়েকদিন আগে একটি প্রতিবেদন প্রকাশ করেছি। ওই প্রতিবেদনে যা আছে এরচেয়ে বেশি কিছু আমার বলার নেই।

এসময় আনসারী দ্বিতীয় প্রশ্ন করতে গেলে তাকে থামিয়ে দিয়ে ম্যাথিউ মিলার অন্য সাংবাদিককে উদ্দেশ্য করে বলেন, প্রশ্ন করুন, আমরা অন্য বিষয়ে যেতে চাচ্ছি।

 

 
Electronic Paper