ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বাস কাউন্টার কর্মীদের হামলায় পবিপ্রবির ৫ শিক্ষার্থী আহত

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি
🕐 ৩:৩৫ অপরাহ্ণ, মে ২২, ২০২৪

বাস কাউন্টার কর্মীদের হামলায় পবিপ্রবির ৫ শিক্ষার্থী আহত

পটুয়াখালী জেলার পাগলার মোড়ে অবস্থিত সেভেন স্টার পরিবহনের টিকিট কাউন্টারের কর্মীদের হামলার শিকার পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পবিপ্রবি) শিক্ষার্থীরা। হামলায় গুরুতর আহত ৫ শিক্ষার্থীকে উন্নত চিকিৎসার জন্য বরিশালের শেরই বাংলা মেডিকেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

 

মঙ্গলবার (২১ মে) সন্ধ্যায় পবিপ্রবির এক মেয়ে শিক্ষার্থী সেভেন স্টার পরিবহনে পটুয়াখালী টু খুলনা যাওয়ার টিকিট নেন। বাস সময় মত না আসায় মেয়ে শিক্ষার্থীর সঙ্গে থাকা এক ছেলে শিক্ষার্থী বাস দেরি করে আসার কারণ জানতে চাইলে টিকিট কাউন্টারের কর্মীরা খারাপ ব্যবহার করেন। বাকবিতণ্ডার এক পর্যায়ে বিশ্ববিদ্যালয়ের বাসে বরিশালগামী শিক্ষার্থীরা পাগলার মোড়ে আসেন ও কাউন্টার থেকে ঐ শিক্ষার্থীদের উদ্ধার করে আনতে গেলে কাউন্টারের কর্মীদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়েন। কাউন্টারের কর্মীরা লোহার পাইপ, লাঠি দিয়ে শিক্ষার্থীদের উপর আক্রমণ চালায়। এতে এক শিক্ষার্থীর হাত ভেঙ্গে যায়, একজন শিক্ষার্থীর মাথা ফেটে যায় এবং কয়েকজন শিক্ষার্থী গুরুতর আহত হয়।

হামলায় আহত এক শিক্ষার্থী বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের বাসে বরিশাল যাচ্ছিলাম। কাউন্টারের লোকজন আমাদের এক শিক্ষার্থীকে আটকিয়ে রাখছে শুনে আমরা কয়েকজন ঐ শিক্ষার্থীকে নিয়ে আসতে যায়। তখন কাউন্টারের লোকজন আমদের উপর লোহার পাইপ, লাঠি, কাঠের টুকরো দিয়ে আক্রমণ চালায়। এতে আমাদের একজনের হাত ভেঙ্গে যায়, এক জনের মাথায় আঘাত লেগে ফেটে যায় আরো কয়েকজন গুরুতর আহত হয়। আমরা আহত শিক্ষার্থীদের নিয়ে ভার্সিটির বাসে চলে আসলেও কাউন্টারের লোকজন বাসের মধ্যে উঠে হামলা চালিয়ে একজনের মাথা ফাটিয়েছে।’

হামলার কথা শিকার করে পাগলার মোড়ের সেভেন স্টার পরিবহনের টিকিট কাউন্টারের কাউন্টার ম্যান বসির বলেন, ‘বাস আসতে একটু দেরি করায় খুলনার এক যাত্রীর সঙ্গে থাকা এক ছেলে আমাদের সাথে খারাপ ব্যবহার করে। তার কিছু সময় পরে বিশ্ববিদ্যালয় থেকে শিক্ষার্থীরা এসে আমাদের কাউন্টারে হামলা চালায় ও আমাদের এক কর্মীকে আহত করে। আহত কর্মীকে দেখে কাউন্টারে থাকা অন্য কর্মীরা শিক্ষার্থীদের সঙ্গে মারামারিতে জড়িয়ে পড়ে।’

এবিষয়ে পবিপ্রবির প্রক্টর অধ্যাপক ড. সন্তোষ কুমার বসু বলেন, আহত শিক্ষার্থীদের সাথে আমার কথা হয়েছে। শিক্ষার্থীদের কোন ধরনের সংঘর্ষে লিপ্ত না হতে নির্দেশ দেওয়া হয়েছে। আলোচনা করে দ্রুত সমাধান করা হবে।

 
Electronic Paper