ঢাকা, মঙ্গলবার, ৫ মার্চ ২০২৪ | ২১ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তন সম্পন্ন

ক্যাম্পাস প্রতিবেদক
🕐 ৫:৩৬ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২৩

শান্ত-মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ৩য় সমাবর্তন সম্পন্ন

বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে সম্পন্ন হলো দেশের প্রথম ডিজাইন ও সাংস্কৃতিক বিশেষায়িত সৃজনশীল বিশ্ববিদ্যালয় ‘শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির ৩য় সমাবর্তন। এতে ৬ হাজারেরও বেশি স্নাতক ও স্নাতকোত্তর শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

 

আজ সোমবার (১৩ নভেম্বর) সকালে ঢাকার পূর্বাচলে ‘বঙ্গবন্ধু বাংলাদেশ-চায়না ফ্রেন্ডশিপ এক্সিভিশন সেন্টার’-এ আয়োজিত সমাবর্তনে রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের পক্ষে সভাপতিত্ব করেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী এম.পি।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ-ই-আলমের স্বাগত বক্তব্যের পর শুরুতেই বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান শিল্পী অধ্যাপক মোস্তাফিজুল হক।

এসময় তিনি দেশ-বিদেশে এই বিশ্ববিদ্যালয়ের গ্রহণযোগ্যতা ও বিশেষায়িত হয়ে ওঠার পেছনে বিশ্ববিদ্যালয়টির প্রয়াত প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইমামুল কবীর শান্ত ও নিজের যুগপদ উদ্যোগের কথা স্বরণ করে ভবিষ্যৎ অগ্রযাত্রায় কর্মক্ষেত্রে ছড়িয়ে পড়া শিক্ষার্থীদের ভূমিকা এবং পেছনের চালিকা শক্তি শিক্ষকদের অবদানের ব্যাপারে গুরুত্বারোপ করেন।

এছাড়াও বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- বাংলাদেশ অ্যাক্রিডিটেশন কাউন্সিরের চেয়ারম্যান প্রফেসর ড. মেসবাউদ্দিন আহমেদ, বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের সদস্য প্রফেসর ড. বিশ্বজিৎ চন্দ, শান্ত-মারিয়াম ইউনিভার্সিটি অব ক্রিয়েটিভ টেকনোলজির সাবেক উপ-উপাচার্য প্রফেসর শীনা এম. ফ্যালকোনার, রেজিস্ট্রার ড. পাড় মশিয়ূর রহমানসহ বিশ্ববিদ্যালয়ের ডিন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টিবৃন্দ ও কর্মকর্তারা।

সমাবর্তনে স্নাতক ও স্নাতকোত্তর সনদ প্রদানের পাশাপাশি- স্বর্ণপদক, চ্যান্সেলরস পদক, বোর্ড অব ট্রাস্টিজ পদক, ভাইস-চ্যান্সেলরস ও ডিন পদকসহ ৫ ক্যাটাগরিতে সর্বমোট ৩১টি সম্মানসূচক পদক প্রদান করা হয়।

অনুষ্ঠানের শেষে বিশ্ববিদ্যালয়ের সঙ্গীত ও নৃত্য বিভাগ এবং এফডিটি ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান এবং ‘ফ্যাশন শো’-এর আয়োজন করে।

 

 
Electronic Paper