ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর দোয়া করায় ঈমামকে শোকজ

নোবিপ্রবি প্রতিনিধি
🕐 ৩:১৯ অপরাহ্ণ, জুন ০৩, ২০২৩

জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীর দোয়া করায় ঈমামকে শোকজ

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকীতে দোয়া অনুষ্ঠান পরিচালনা করায় বিশ্ববিদ্যালয়টির কেন্দ্রীয় মসজিদের ঈমামকে শোকজ করা হয়েছে।

শনিবার (৩ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার দফতর খোলা কাগজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, বৃহস্পতিবার (১ মে) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ড. মো. আলমগীর সরকার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে কেন্দ্রীয় মসজিদের ঈমাম হাফেজ মাওলানা মো. গিয়াস উদ্দীন ভুইয়াকে শোকজ করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৩০ মে ২০২৩ বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রিয় মসজিদে বিতর্কিত ব্যক্তির নামে দোয়া অনুষ্ঠিত হওয়ার বিষয়টি কর্তৃপক্ষের গোচরীভূত হয় এবং আপনাকে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) উক্ত অনুষ্ঠান অনুষ্ঠিত না করার নির্দেশ প্রদান সত্ত্বেও আপনি তা অমান্য করে মসজিদে দোয়া অনুষ্ঠান করেন।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এবিষয়ে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের নিকট অভিযোগ আসায় আপনাকে নির্দেশ দেওয়া সত্ত্বেও কেন উক্ত দোয়া অনুষ্ঠিত হয় তা আগামী ০৩ (তিন) কার্যদিবসের মধ্যে ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো। অন্যথায় বিশ্ববিদ্যালয়ের আইনানুযায়ী আপনার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, গত ৩০ মে নোবিপ্রবির বিএনপিপন্থি শিক্ষকদের সংগঠন সাদা দল বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে জিয়াউর রহমানের মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। এতে বিএনপি পন্থী প্রায় অর্ধশতাধিক শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

 
Electronic Paper