ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ঢাবির ১২ কৃতি শিক্ষার্থী পেল ডিনস অ্যাওয়ার্ড

আরিফ জাওয়াদ, ঢাবি:
🕐 ৮:০০ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২৩

ঢাবির ১২ কৃতি শিক্ষার্থী পেল ডিনস অ্যাওয়ার্ড

অসাধারণ ফলাফল করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফার্মেসী অনুষদভুক্ত বিভিন্ন বিভাগের ১২জন মেধাবী শিক্ষার্থীকে ডিনস অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে।

 

মঙ্গলবার (২১ মার্চ) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে এই অ্যাওয়ার্ড তুলে দেন।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান দেশের স্বাস্থ্যসেবা খাতের উন্নয়ন এবং ওষুধ শিল্পের বিকাশে কার্যকর ভূমিকা পালনের জন্য মেধাবী শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, দেশের সার্বিক আর্থ- সামাজিক উন্নয়নের লক্ষ্যে ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সহযোগিতা আরও বৃদ্ধি করতে হবে। বৈজ্ঞানিক জ্ঞানের যথাযথ সদ্ব্যবহারের মাধ্যমে প্রযুক্তিগত উদ্ভাবন ও অত্যাধুনিক গবেষণা পরিচালনার উপর গুরুত্বারোপ করে তিনি বলেন, এক্ষেত্রে বিরাজমান বাধা সমূহ দূর করতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের সুযোগকে যথাযথভাবে কাজে লাগিয়ে বাংলাদেশকে একটি উন্নত দেশে পরিণত করার জন্য সকলকে এক হয়ে কাজ করে যেতে হবে।

ফার্মেসী অনুষদের ডিন অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল, কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ, এমিরিটাস অধ্যাপক ড. এ কে আজাদ চৌধুরী, ফার্মেসী বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ২০১৮, ২০১৯, ২০২০ এবং ২০২১ সালের বি.ফার্ম প্রফেশনাল পরীক্ষায় অসাধারণ ফলাফলের জন্য ডিনস অ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন— ফারিয়া তাসনিম, মোকাদ্দাস ফ্লোরা অনন্ত, ফ্যাসাল আবদুল্লাহ ইমন, নাজিফা তাবাস্সুম, মো. সাব্বির হোসেন, সায়মন শাহরিয়ার, রাশমিয়া নার্গিস রিদা, কাজী মিলেনুর রহমান প্রত্যয়, আসেফ রাজ, আহাদ চৌধুরী, সাদিয়া তাসনিম মিনা এবং নুসরাত জাহান শাওন।

এছাড়া, অনুষ্ঠানে ফার্মেসী অনুষদের কয়েকজন কৃতী শিক্ষার্থীকে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল সোসাইটি স্বর্ণপদক, কথাশিল্পী সরদার জয়েন উদ্দীন পদক এবং বদরুন্নেছা গফুর মেমোরিয়াল ট্রাস্ট ফান্ড বৃত্তি প্রদান করা হয়।

 
Electronic Paper