ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কোরিয়া-বাংলা প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি হানিফ, সম্পাদক ইজাজুল

ডেস্ক রিপোর্ট
🕐 ৬:২৩ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২১

কোরিয়া-বাংলা প্রেস ক্লাবের নির্বাচনে সভাপতি হানিফ, সম্পাদক ইজাজুল

দক্ষিণ কোরিয়া বাংলাদেশি সংবাদকর্মীদের নিয়ে গঠিত কোরিয়া বাংলা প্রেস ক্লাবের ২০২১-২০২২ সালের পূর্ণাঙ্গ কমিটি গঠিত হয়েছে।

সম্প্রতি রাজধানী সিউলের স্থানীয় একটি হোটেলে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। সংগঠনের উপদেষ্টামণ্ডলীদের অধীনে সদস্যদের প্রত্যক্ষ ভোটে ঢাকা টাইমসের কোরিয়া প্রতিনিধি মোহাম্মদ হানিফ সভাপতি এবং বাংলাভিশনের প্রতিনিধি ইজাজুল হক সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন।

পরে সদস্যদের মতামত ও সর্বসম্মত সিদ্ধান্তের ভিত্তিতে ১৫ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হয়েছে। উপদেষ্টামণ্ডলীর সদস্যরা হলেন সরওয়ার কামাল (বাংলাটেলিগ্রাফ, প্রধান সম্পাদক) ও এমএন ইসলাম।

কার্যকরী পরিষদের সদস্যরা হলেন সহ-সভাপতি অসীম বিকাশ বড়ুয়া (জাগোনিউজ), সাংগঠনিক সম্পাদক এম এ মাহবুব (সময় টিভি), অর্থ সম্পাদক আল আমিন মৃধা (আজকের বার্তা), প্রচার সম্পাদক আমিনুল মোগল (প্রেসবিডি৭১), দফতর সম্পাদক রমজান আলি (এলটিভি), তথ্য ও গবেষণা সম্পাদক পনতু কুমার রায় (ফ্রিল্যান্স লেখক)।

সাধারণ সদস্যরা হলেন কামারুজ্জামান রনি, আল আমিন শেখ, নুরুল আলম মোল্লা, এফ কে মিরাজ, আল আজিম, আলিমুর রহমান আলিম, আবু ছিদ্দিক মামুন।

নির্বাচিত নেতারা বলেন, এ প্রেস ক্লাব এটি শুধু সাংবাদিকদের ঠিকানাই হবে না, বরং একতা, সহযোগিতা, ভ্রাতৃত্ব বন্ধন, ঐক্যের প্রতীক, সংস্কৃতি, শিক্ষা, প্রদর্শনী, প্রশিক্ষণ এবং সাংবাদিকদের স্বার্থ সংরক্ষণ ও মানোন্নয়নে কাজ করবে। কোরিয়ার বুকে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল ও সমুন্নত রাখতে নিবেদিতভাবে কাজ করবে কোরিয়া-বাংলা প্রেস ক্লাব। একই সঙ্গে কোরিয়ার ঐতিহ্য, সংস্কৃতি এবং ইতিহাস বাংলাদেশের মানুষের সামনে তুলে ধরাসহ বিভিন্ন সহযোগিতামূলক কর্মকাণ্ডের মাধ্যমে কোরিয়ায় বাংলাদেশি প্রবাসীদের পাশে থাকতে আমরা বদ্ধপরিকর।

 
Electronic Paper