ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

প্যারিসে স্বরলিপি শিল্পীগোষ্ঠীর ‘বাংলার মেলা বৈশাখী উৎসব’

নিজস্ব প্রতিবেদক
🕐 ৪:০৭ অপরাহ্ণ, জুন ২১, ২০২৩

প্যারিসে স্বরলিপি শিল্পীগোষ্ঠীর ‘বাংলার মেলা বৈশাখী উৎসব’

প্যারিসে স্বরলিপি শিল্পীগোষ্ঠীর আয়োজনে উদযাপিত হয়েছে ‘বাংলার মেলা বৈশাখী উৎসব’। গত শনিবার (১৭ জুন) প্যারিসে শিল্পীগোষ্ঠী স্বরলিপির আয়োজনে এ মেলার আয়োজন করা হয়।

স্বরলিপি শিল্পীগোষ্ঠীর সভাপতি এমদাদুল হক স্বপন এবং সাধারণ সম্পাদক মো. আলীর সঞ্চালনায় মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে চোখ ধাঁধানো আয়োজনে ছিল দেশীয় আমেজ। পুরোটাই যেন বাঙ্গালিয়ানা।

এ উপলক্ষে রাজধানী প্যারিসের জুরেস পার্কে বসেছিল বৈশাখী মেলা। মেলার দেশীয় স্টলগুলোতে ছিল বাঙ্গালীর মুখরোচক সব খাবার থেকে শুরু করে দেশীয় পোশাকের সমাহার।

এ সময় দর্শকে কানায় কানায় পরিপূর্ণ হয়ে গিয়েছিল জুরেস পার্ক। ছিল কয়েক হাজার প্রবাসীদের পাশাপাশি ভিন দেশীদের উপস্থিতি। বাঙালীদের সাথে তাদেরকেও নেচে গেয়ে আনন্দ প্রকাশ করতে দেখা গেছে।

বাঙালীদের পাশাপাশি ভিনদেশীরাও নিয়েছেন মেলার বাঙালী খাবারের স্বাদ। দর্শকদের দেশীয় আমেজ এবং বাড়তি উম্মাদনা দিতে ছিল সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।

বাংলাদেশ থেকে আগত জনপ্রিয় কণ্ঠশিল্পী আগুন এবং লুইপার মনোমুগ্ধকর পরিবেশনা যোগ করেছিল মেলার বাড়তি মাত্রা। সাথে ছিল স্থানীয় শিল্পী মৌসুমী চক্রবর্তী, মিষ্টি বিশ্বাস এবং প্রিয়াংকা পাল।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন আয়েবার সাধারণ সম্পাদক কাজী এনায়েত উল্লাহ ইনু।

 
Electronic Paper