ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

উপাচার্যের পদত্যাগের দাবিতে কুবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত

কুবি প্রতিনিধি
🕐 ৮:৪৩ অপরাহ্ণ, মে ২৯, ২০২৪

উপাচার্যের পদত্যাগের দাবিতে কুবিতে শিক্ষকদের অবস্থান কর্মসূচি অব্যাহত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড.মো. আসাদুজ্জামানের নেতৃত্বে অছাত্র ও বহিরাগত কর্তৃক শিক্ষকদের উপর হামলার প্রতিবাদে উভয়ের পদত্যাগ ও অপসারণের এক দফা দাবিতে ১৪তম দিনের মতো অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক সমিতি।

আজ বুধবার (২৯মে) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সামনে এ অবস্থান কর্মসূচি পালন করেন৷

এ নিয়ে শিক্ষক সমিতির সহ সভাপতি ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন বলেন, উপাচার্যের পদত্যাগের এক দফা দাবিতে আমরা অবস্থান কর্মসূচি পালন করছি। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাথে আমরাও চাই ক্লাস পরীক্ষাসহ বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক কার্যক্রম খুব দ্রুত চালু হোক। উপাচার্য নিজেই ক্লাস চালু করার মূল প্রতিবন্ধকতা তৈরী করেছে। যেমনটা সিন্ডিকেটে প্রচুর অস্ত্র এবং টাকা ঢুকার মিথ্যা অভিযোগ তুলে ক্যাম্পাস বন্ধ করে দেওয়া হয়। আমরা চাই উপাচার্য স্বেচ্ছায় পদত্যাগের মাধ্যমে ক্যাম্পাসের পরিবারের যে দাবি তা দ্রুত বাস্তবায়নের মাধ্যমে স্বাভাবিক অবস্থায় ফিরে আসুক।

এছাড়া তিনি আরও বলেন, সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের দায়িত্ব যারা রয়েছেন তাদের নিকট দৃষ্টি আকর্ষণ করছি বিশ্ববিদ্যালয় এবং শিক্ষার্থীদের কথা চিন্তা করে উপাচার্যকে যতদ্রুত সম্ভব এখান থেকে সরিয়ে নেওয়া হোক।

উল্লেখ্য, গত ২৮ এপ্রিল দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এএফএম আবদুল মঈন, প্রক্টর (ভারপ্রাপ্ত) কাজী ওমর সিদ্দিকী, সহকারী প্রক্টর অমিত দত্ত, জাহিদ হাসান এবং আইকিউএসির পরিচালক ড. রশিদুল ইসলাম শেখের নেতৃত্বে অছাত্র ও বহিরাগত সন্ত্রাসী কর্তৃক শিক্ষকদের উপর হামলা করা হয়।

 
Electronic Paper