ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

শিক্ষা ও গবেষণায় জবিকে সহযোগিতা করবে ভারতীয় হাইকমিশন

আল শাহরিয়া, জবি
🕐 ৭:১০ অপরাহ্ণ, মে ২৮, ২০২৪

শিক্ষা ও গবেষণায় জবিকে সহযোগিতা করবে ভারতীয় হাইকমিশন

শিক্ষা ও গবেষণায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে সহযোগিতা করার আশ্বাস দিয়েছে ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ। একই সঙ্গে তারা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে স্বামী বিবেকানন্দ চেয়ার স্থাপনের দাবি জানিয়েছেন।

মঙ্গলবার (২৮ মে) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের সভাকক্ষে উপাচার্য অধ্যাপক সাদেকা হালিম এর সঙ্গে সাক্ষাৎ করেন ভারতীয় হাইকমিশনের কর্মকর্তাবৃন্দ । এসময় ঢাকার সেকেন্ড সেক্রেটারি (শিক্ষা) জনাব রাজেন্দ্র সিংহ এবং এটাচে (শিক্ষা) জনাব জয়ন্ত বকশি উপস্থিত ছিলেন।

সাক্ষাৎ শেষে উপাচার্য, ভারতের বিভিন্ন প্রখ্যাত উচ্চশিক্ষা প্রতিষ্ঠানের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একাডেমিক এবং গবেষণা বিষয়ে সৌহার্দ্যমূলক এবং যৌথ কর্মকাণ্ড পরিচালনায় ভারতীয় হাইকমিশনের মাধ্যমে ভারত সরকারের সহযোগিতা কামনা করেন। এসময় উপাচার্য জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বর্তমান অবস্থা, শিক্ষক-শিক্ষার্থী, নতুন ক্যাম্পাসের উন্নয়নের অগ্রগতি এবং বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করেন।

আলোচনায় অতিথিবৃন্দ উপাচার্যের বিভিন্ন উদ্যোগ এবং বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেন। একইসঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাথে ভারতীয় হাইকমিশনের মাধ্যমে ভারতের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সঙ্গে সমঝোতা স্মারক স্বাক্ষরসহ বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কার্যক্রমের সুযোগ সৃষ্টিতে আশ্বাস এবং এ বিষয়ে যৌথ উদ্যোগে কাজ করার আগ্রহ প্রকাশ করেন।

এসময় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক ড. মোঃ হুমায়ুন কবীর চৌধুরী, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মোঃ আইনুল ইসলাম, প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ জাহাঙ্গীর হোসাইন, পরিচালক (পিআরআইপি) মোঃ তানভীর আহসান এবং পরিচালক (বহিরাঙ্গন) ড. মোঃ আব্দুল মালেকসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

পরে উপাচার্যসহ অতিথিবৃন্দ পোগোজ ল্যাবরেটরি স্কুল প্রাঙ্গনে স্বামী বিবেকানন্দ স্মৃতিফলক পরিদর্শন করেন। এসময় অতিথিবৃন্দ উপাচার্য অধ্যাপক সাদেকা হালিমকে বিশ্ববিদ্যালয়ে বিবেকানন্দ চেয়ার স্থাপন করার জন্য আহবান জানান এবং এ প্রেক্ষিতে ভারতীয় হাইকমিশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

 
Electronic Paper