ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

১০ হাজার লোকের জন্য মা্ত্র একটি অ্যাম্বুলেন্স

বশেমুরবিপ্রবি প্রতিনিধি
🕐 ৬:৪৮ অপরাহ্ণ, মে ২৬, ২০২৪

১০ হাজার লোকের জন্য মা্ত্র একটি অ্যাম্বুলেন্স

দেশের অন্যতম শিক্ষাপ্রতিষ্ঠান গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী মিলিয়ে প্রায় সাড়ে ১০ হাজার মানুষের বিপরীতে রয়েছে একটিমাত্র অ্যাম্বুলেন্স। এতজন মানুষের সেবাদানের জন্য প্রয়োজন মাফিক অ্যাম্বুলেন্স না থাকায় প্রশ্ন উঠেছে ।

 

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয়ে বর্তমানে অধ্যয়নরত শিক্ষক-শিক্ষার্থীসহ, কর্মকর্তা, কর্মচারীর সংখ্যা প্রায় সাড়ে দশ হাজার।

শিক্ষার্থীরা জানান, এতজন মানুষের মধ্যে একসঙ্গে কয়েকজন অসুস্থ হতেই পারে। কিন্তু অ্যাম্বুলেন্স একটি হওয়ায় সবাই এর সুফল সমানভাবে পাচ্ছেন না । তারা অভিযোগ করেন কৃষি বিভাগের শিক্ষার্থী সঞ্জয় দাসকে নিয়ে যখন অ্যাম্বুলেন্স খুলনায় অবস্থান করছিলো তখন মার্কেটিং বিভাগ সহ কয়েকটি বিভাগের শিক্ষার্থীরা অসুস্থ হয়ে পড়লে মাইক্রোবাসে করে নিয়ে যেতে হয়েছিল। ভাগ্য ভালো ছিল তাদের অক্সিজেন সাপোর্টের প্রয়োজন ছিল না নতুবা ঘটনা ভিন্ন খাতে প্রবাহিত হতে পারত।

তাছাড়াও গত বছর লেকের পানিতে ডুবে দুইজন শিক্ষার্থী মারা যাওয়ায় শিক্ষার্থীরা নতুন অ্যাম্বুলেন্স সংযোজনের দাবি তুললে উপাচার্য নতুন অ্যাম্বুলেন্স দেয়ার আশ্বাস দেন।

এই ব্যাপারে উপাচার্য ড. এ. কিউ. এম. মাহবুব বলেন," আমি অ্যাম্বুলেন্স দেওয়ার ঘোষণা দিয়েছে বলে যে রাতারাতি দিয়ে দিবো তা সম্ভব নয়। কারণ এখানে আর্থিক বিষয় জড়িত রয়েছে। তবে আগামী বাজেটে এই বিষয়ে প্রস্তাবনা দেওয়া রয়েছে। যদি সেখানে অর্থ বরাদ্দ হয় তবে ব্যবস্থা হবে।

 
Electronic Paper