ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে নবীন ৮৭ অ্যাডভোকেটকে সংবর্ধনা

অনলাইন ডেস্ক
🕐 ৫:৩৪ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

ড্যাফোডিল ইউনিভার্সিটিতে নবীন ৮৭ অ্যাডভোকেটকে সংবর্ধনা

২০২৩ ও ২০২৪ সালের বার কাউন্সিলের পরীক্ষায় নবীন এডভোকেট হওয়া ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির আইন বিভাগের ৮৭ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগ। গত শনিবার (১৮ মে) বিরুলিয়ায় ড্যাফেডিল স্মার্ট সিটিতে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইন্টারন্যাশনাল কনফারেন্স হলে এক জাকজমকপূর্ণ আয়োজনের মধ্য দিয়ে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রীম কোর্টের অতিরিক্ত রেজিস্ট্রার কে এম আমিনুল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির-উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন একাডেমিক এফেয়ার্সের ডীন অধ্যাপক ড. মোস্তফা কামাল, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. শারমনি লিজা ও আইন বিভাগের প্রধান ড. কুদরাত ই খুদা বাবু।

প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেন, আপনারা একাডেমিক পড়াশোনায় সফলতার সঙ্গে উত্তীর্ণ হয়েছেন। এখন সময় প্র্যাকটিক্যাল ফিল্ডে কাজ করার। এখানে হাতে কলমে শিখে দক্ষ হতে হয়। এজন্য প্রচুর ধৈর্য্য, পরিশ্রম ও অধ্যবসায়ের প্রয়োজন। তিনি নবীন অ্যাডভোকেট হওয়া শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, আপনারাই একদিন দেশের বিচারক, প্রধান বিচারক, অ্যাটর্নি জেনারেল হবেন। দরকার শুধু লক্ষ্য ঠিক রেখে এগিয়ে যাওয়া।

তিনি আরও বলেন, আইনজীবীদের সারাজীবন পড়তে হয়। যত পড়বেন ততো ভালো আইনজীবী হবেন। দেশে হাজার হাজার আইনজীবি আছেন কিন্তু ভাল আইনজীবির সংখ্যা খুব বেশী নয়। ভাল আইনজীবি হতে হলে যথেস্ট পড়াশুনা করতে হবে, অথিক জ্ঞান অর্জন করতে হবে, প্র্যাকটিস অব্যাগত রাখতে হবে। পরে অনুষ্ঠানে আসা কৃতি শিক্ষার্থীদের হাতে ক্রেস্ট তুলে দেন প্রধান অতিথি ও অতিথিবৃন্দ।

 
Electronic Paper