ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তিন দফা দাবিতে কর্মচারীদের মানববন্ধন

শাবি প্রতিনিধি
🕐 ২:৫৬ অপরাহ্ণ, মে ১৯, ২০২৪

তিন দফা দাবিতে কর্মচারীদের মানববন্ধন

সর্বজনীন পেনশনের আওতামুক্ত রাখা, অভিন্ন আপগ্রেডেশন নীতিমালা প্রতিহত ও নবম পে-স্কেল প্রদানের দাবিতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন হয়েছে। রবিবার (১৯ মে) বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এ কর্মসূচি পালন করেন শাবির কর্মচারীদের তিনটি সংগঠনের সদস্যরা ।

 

সংগঠন তিনটি হলো: সহায়ক কর্মচারী সমিতি, সহায়ক পরিবহন কর্মচারী সমিতি ও শাবি কর্মচারী ইউনিয়ন।

এতে শাবি সহায়ক কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক মো. ফয়সাল খানের সঞ্চালনায় বক্তব্য রাখেন মানববন্ধনের আহবায়ক ও সহায়ক পরিবহন কর্মচারী সমিতির সভাপতি মো. জাহাঙ্গীর আলম, কর্মচারী সমিতির সভাপতি মো. শাহজাহান সিরাজ, কর্মচারী ইউনিয়নের সভাপতি মো. সাদেক আলম, কর্মচারী ইউনিয়নের সাধারণ সম্পাদক রমজান আহমদ, সহায়ক পরিবহন কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক কামরুল হাসান প্রমুখ।

এসময় বক্তারা বলেন, সর্বজনীন পেনশন প্রজ্ঞাপনটি অমানবিক ও বৈষম্যমূলক। সরকারকে সমালোচিত করতে একটা কুচক্রী মহল কাজ করে যাচ্ছে। তাদের ষড়যন্ত্রের অংশ এই প্রজ্ঞাপন, আমরা চাই বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের এই স্কিমের আওতামুক্ত রাখা হোক। এছাড়া এ সংক্রান্ত শিক্ষকদের আন্দোলনের সাথে একাত্মতা প্রকাশ করেন কর্মচারী নেতারা।

তারা আরো বলেন, বর্তমানে দ্রব্যমূল্যের উর্ধ্বগতিতে এই বেতন নিয়ে আমাদের পরিবার চালানো কঠিন হয়ে পড়েছে। যেসব কর্মচারীরা এগারো থেকে বিশ স্কেলে বেতন পেয়ে থাকে তাদের নবম পে-স্কেলের মধ্যে নিয়ে আসার দাবি জানায়। এসময় আপগ্রেডেশন নীতিমালা প্রত্যাহারের দাবি জানান মানববন্ধনে অংশ নেওয়া কর্মচারীরা।

 
Electronic Paper