ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ | ৬ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুবির প্রশাসনের অনিয়মের অভিযোগ এনে এবার ক্রীড়া পরিচালকের পদত্যাগ

কুবি প্রতিনিধি
🕐 ৬:০৯ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৪

কুবির প্রশাসনের অনিয়মের অভিযোগ এনে এবার ক্রীড়া পরিচালকের পদত্যাগ

কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রশাসনের অনিয়ম ও স্বেচ্ছাচারিতায় হল প্রভোস্ট, সহকারী প্রক্টর, আবাসিক শিক্ষকসহ প্রশাসনের একাধিক পদ থেকে পদত্যাগের পর এবার ক্রীড়া পরিচালক কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিনিধি পদ থেকে পদত্যাগ করেছেন নৃবিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক মোহাম্মদ আইনুল হক।

মঙ্গলবার ( ২৮ মার্চ) আইনুল হকের স্বাক্ষরিত ও রেজিস্ট্রার দপ্তরের সিল সম্বলিত এক চিঠিতে পদত্যাগের বিষয়টি জানা যায়। এবিষয়ে রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মো. আমিরুল হক চৌধুরী বলেন, আজকে ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিনিধি পদত্যাগ করেছেন। আমি পদত্যাগপত্র হাতে পেয়েছি।

চিঠিতে তিনি উল্লেখ করেন, ৬ নভেম্বর ২০২২ থেকে ক্রীড়া পরিচালনা কমিটির আহ্বায়ক এবং ২০২৩ ও ২০২৪ সালের জন্য বিশ্ববিদ্যালয়ের ক্রীড়া প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছি। সাম্প্রতিক সময়ে প্রশাসনের কর্তৃক বিভিন্ন অনিয়ম এবং স্বেচ্ছাচারী সিদ্ধান্তে কারণে বিশ্ববিদ্যালয়ে তৈরীকৃত সংকটের কোন সমাধান না করে উপরন্তু নতুন নতুন সংকট তৈরী, অনিরাপদ কর্মক্ষেত্র এবং পেশাগত বিশৃঙ্খলা তৈরীর পাশাপাশি বিভিন্নভাবে শিক্ষকদের মর্যাদাহানী করা হচ্ছে। এ সমস্ত বিষয়ের প্রেক্ষিতে আমি উক্ত পদ সমূহের দায়িত্ব পালনে অপারগতা প্রকাশ করছি।

এছাড়াও তিনি পদত্যাগ পত্রে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার কথা জানিয়েছেন।

উল্লেখ্য, গত ২০ মার্চ প্রশাসনের বিভিন্ন অনিয়মের প্রতিবাদে চার আবাসিক শিক্ষক পদত্যাগ করেন। তারা হলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের আবাসিক শিক্ষক মোহাম্মদ জসিম উদ্দিন, শহিদ ধীরেন্দ্রনাথ দত্ত হলের আবাসিক শিক্ষক ড. মোহাম্মদ মাহমুদুল হাছান খান, কাজী নজরুল ইসলাম হলের আবাসিক শিক্ষক অর্ণব বিশ্বাস ও নওয়াব ফয়জুন্নেছা চৌধুরানি হলের আবাসিক শিক্ষক জয় চন্দ্র রাজবংশী।

 
Electronic Paper