ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দুর্ঘটনায় চালকের মৃত্যু, আহত নেপালি শিক্ষার্থী

অলংকার গুপ্তা, হাবিপ্রবি
🕐 ৭:৩৩ অপরাহ্ণ, সেপ্টেম্বর ০২, ২০২৩

দুর্ঘটনায় চালকের মৃত্যু, আহত নেপালি শিক্ষার্থী

দিনাজপুরে ট্রাকচাপায় ব্যাটারিচালিত ইজিবাইক চালকের মৃত্যু হয়েছে। এতে আহত হয়েছে হাবিপ্রবির দুই বিদেশি শিক্ষার্থী। আহত শিক্ষার্থীরা দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত রয়েছে বলে জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ।

 

আজ শনিবার দুপুর ১২ টার দিকে শহরের মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের সামনে এ দুর্ঘটনা ঘটে। দিনাজপুর ফায়ার সার্ভিসের ফায়ার ফাইটার জগবন্ধু রায় বলেন, ‘দুপুর ১২টা ১০ মিনিটে খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে ইজিবাইকচালক ও দুই শিক্ষার্থীকে আহত অবস্থায় উদ্ধার করি। পরে স্থানীয়দের সহায়তায় তাদের দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে ইজিবাইক চালকের মৃত্যু হয়।’

নিহত ইজিবাইক চালকের নাম একরামুল হক (৪২)। তিনি দিনাজপুর পৌরসভার রামনগর (গোবরাপাড়া) এলাকার নেহাজ উদ্দীনের ছেলে। আহত শিক্ষার্থীরা হলেন হাবিপ্রবি ১৭ ব্যাচের কৃষি অনুষদের শিক্ষার্থী মকবুল আলম এবং একই অনুষদের ২১ ব্যাচের শিক্ষার্থী কপিল গাসী।

জানা যায়, শনিবার দুপুর ১২টার দিকে হাবিপ্রবির দুজন নেপালি শিক্ষার্থী ইজিবাইকে চড়ে শহরে ব্যক্তিগত কাজে আসেন। এ সময় ইজিবাইকটি শহরের মহিলা কারিগরী প্রশিক্ষণ কেন্দ্রের সামনে পৌঁছালে, বিপরীতমুখী একটি বিআরটিসি ট্রাক ইজিবাইকটিকে ধাক্কা দেয়। সেখানে গুরুতর আহত হন ইজিবাইকের চালকসহ ওই দুই শিক্ষার্থী। পরে তাৎক্ষণিক খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহযোগিতায় আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক ইজিবাইকের চালককে মৃত ঘোষণা করেন।

এদিকে, দুর্ঘটনার খবর পেয়ে হাবিপ্রবির শিক্ষার্থীরা তাৎক্ষণিক সড়কে অবস্থান নেয়। সেখানে পুলিশ গিয়ে তাদের সঙ্গে আলোচনা করলে তারা অবরোধ তুলে নেয়। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. মামুনুর রশীদ বলেন, বিশ্ববিদ্যালয়ের দুইজন বিদেশী শিক্ষার্থীর সাথে একটি অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে। আহত দুই শিক্ষার্থী বর্তমানে চিকিৎসারত রয়েছে। এবিষয়ে প্রশাসন থেকে সর্বোচ্চ সহযোগিতা করা হচ্ছে

 
Electronic Paper