ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বেরোবিসাসের সভাপতি মাহমুদ সম্পাদক শিপন

নাহিদুজ্জামান নাহিদ, বেরোবি
🕐 ৬:০৫ অপরাহ্ণ, মার্চ ২৮, ২০২৩

বেরোবিসাসের সভাপতি মাহমুদ সম্পাদক শিপন

রংপুরের বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (বেরোবিসাস) ২০২৩-২০২৪ কার্যনির্বাহী নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সভাপতি রুদ্র মাহমুদ জয় (সমকাল প্রতিনিধি) ও সাধারণ সম্পাদক মোবাশ্বের আহমেদ শিপন (ঢাকা পোস্ট প্রতিনিধি) নির্বাচিত হয়েছেন।

 

আজ মঙ্গলবার ( ২৮ মার্চ) বিকেলে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় সমিতির সদস্যদের উপস্থিতিতে নির্বাচন হয়। নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী।

কমিটিতে অন্যন্য পদে নির্বাচিত হয়েছেন, সহ-সভাপতি আবু সাইদ জনি (দৈনিক কালের কন্ঠ), যুগ্ম সম্পাদক কামরুজ্জামান হিমেল (আজকের পত্রিকা), দপ্তর সম্পাদক নাহিদুজ্জামান নাহিদ (দৈনিক খোলা কাগজ), কোষাধ্যক্ষ সিদ্দিকুর রহমান সিদ্দিক (ক্যাম্পাস লাইভ), প্রচার সম্পাদক আনোয়ার হোসেন (ডেইলি ক্যাম্পাস)।

নির্বাচনে সহকারী নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় ছাত্র পরামর্শ ও নির্দেশনা দপ্তরের পরিচালক আনোয়ারুল আজিম ও বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তরের সহকারী পরিচালক মোহাম্মদ আলী।

নির্বাচনে শুভেচ্ছা বক্তব্যে সাংবাদিক সমিতির সাবেক সহ-সভাপতি ও সময় টেলিভিশনের রংপুর প্রতিনিধি রাব্বি হাসান সবুজ বলেন, সাংবাদিক সমিতি প্রতিষ্ঠার পর থেকে বস্তুনিষ্ট সংবাদ প্রকাশের মধ্যে দিয়ে অনেক চরাই উৎরাই পার করে হাটিহাটি পা করে আজ এতোদূর এগিয়ে এসেছে। বিশ্ববিদ্যালয়ে সাংবাদিকরা সবসময় সত্য ও ন্যায়ের পক্ষে কথা বলে গেছে এবং নতুন কমিটিতে যারা আসছে তারাও আগামীতে ন্যায়ের পথে সংবাদ প্রকাশ করে যাবে। শিক্ষার্থীদের পাশে থাকবে। নতুন কমিটির হাত ধরে সাংবাদিক সমিতি অনেক দূর এগিয়ে যাবে এটাই প্রত্যাশা।

প্রধান নির্বাচন কমিশনার ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর গোলাম রব্বানী বলেন, আজকের নির্বাচন সুষ্ঠুভাবে সম্পূর্ণ হয়েছে। আমরা আশাকরি সাংবাদিক সমিতি সবসময় বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি অক্ষুন্ন রাখবে।

নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকরা সব সময় বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে থাকেন এবং এ ধারা অব্যাহত থাকবে। এসময় তারা শিক্ষার্থীদের স্বার্থে নৈতিকতার সঙ্গে কাজ করে যাওয়ার আহ্বান জানান।

 
Electronic Paper