ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের স্টুডেন্টদের ইন্ডাস্ট্রিয়াল ওরিয়েন্টটেড ট্রেনিং

ঢাকা, মঙ্গলবার, ১৯ অক্টোবর ২০২১ | ৪ কার্তিক ১৪২৮

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের স্টুডেন্টদের ইন্ডাস্ট্রিয়াল ওরিয়েন্টটেড ট্রেনিং

নিজস্ব প্রতিবেদক
🕐 ৮:৩৮ অপরাহ্ণ, আগস্ট ২৬, ২০২১

ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের স্টুডেন্টদের ইন্ডাস্ট্রিয়াল ওরিয়েন্টটেড ট্রেনিং

দেশের প্রথম সারির শিক্ষা প্রতিষ্ঠান ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ICE) ডিপার্টমেন্ট এবং প্রফেশনাল ট্রেনিং প্রতিষ্ঠান এটোভা টেকনোলজির মধ্যে সমঝোতা চুক্তি স্বাক্ষরিত হয়েছে।

এই চুক্তির ফলে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ICE) ডিপার্টমেন্টের ছাত্র-ছাত্রীরা তাদের ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং এটোভা টেকনোলজিতে সম্পন্ন করতে পারবে এবং ট্রেনিং পরবর্তীতে তাদেরকে বিভিন্ন কোম্পানিতে চাকুরীর সহায়তা পাবে।

চুক্তি স্বাক্ষরিত অনুষ্ঠানে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ICE) ডিপার্টমেন্টের পক্ষ থেকে ছিলেন-
ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ICE) ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান তাসলিম আরেফিন, এসিট্যান্ট প্রফেসর ইঞ্জিনিয়ার মোহাম্মদ জহিরুল ইসলাম, এসিট্যান্ট প্রফেসর তাসনুভা আলী, লেকচারার মুশফিকুল ইসলামসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

এটোভা টেকনোলজির পক্ষে উপস্থিত ছিলেন- এটোভা টেকনোলজির ফাউন্ডার অ্যান্ড সিইও ফেরদৌস ঈপন, আম্বার আইটি লিমিটেডের, নেটওয়ার্ক অ্যান্ড সিস্টেম ম্যানেজার, মাহবুব হাসান পাভেল, ট্রায়াঙ্গল সার্ভিস লিমিটেডের হেড অফ কাস্টমার সাপোর্ট, কল সেন্টার অ্যান্ড আইটির, মোহাম্মদ রাইসুল ইসলাম, মিডওয়ে কন্সালটেন্সি (UK) লিমিটেডের, আইটি ম্যানেজার, অমিত পাল উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং (ICE) ডিপার্টমেন্টের বিভাগীয় প্রধান জনাব তাসলিম আরেফিন বলেন, এ চুক্তির মাধ্যমে ছাত্র-ছাত্রীরা ট্রেনিং করে চাকুরীর জন্য প্রস্তুতি নিতে পারবে এবং চাকুরীর ক্ষেত্রে নতুন সম্ভাবনার সৃষ্টি হবে।

আম্বার আইটি লিমিটেডের, নেটওয়ার্ক অ্যান্ড সিস্টেম ম্যানেজার মাহবুব হাসান পাভেল বলেন, এটোভা টেকনোলজি ইন্ডাস্ট্রিয়াল ট্রেনিং দিতে এবং ট্রেনিং পরবর্তীতে চাকুরীর ক্ষেত্রে সহায়তা করতে প্রস্তুত।

উল্লেখ্য এটোভা টেকনোলজিতে সিসিএন, মাইক্রোটিক, লিনাক্স, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন অ্যান্ড ডেভেলপমেন্টসহ বেশ কিছু প্রোফেশনাল ট্রেনিং করিয়ে থাকে এবং এই করোনাকালীন সময়ে ২০০ এর অধিক ইঞ্জিনিয়ারিং ছাত্র-ছাত্রীর চাকুরীর ব্যবস্থা করেছে।

 

 
Electronic Paper