ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘কটলার অ্যাওয়ার্ড’ পেলেন ৫ ব্যবসায়ী

জ্যেষ্ঠ প্রতিবেদক
🕐 ৬:২০ অপরাহ্ণ, মে ২৩, ২০২৩

‘কটলার অ্যাওয়ার্ড’ পেলেন ৫ ব্যবসায়ী

ব্যবসায় অসামান্য অবদানের জন্য দেশের বিশিষ্ট পাঁচ ব্যক্তিকে ‘কটলার অ্যাওয়ার্ড’ সম্মাননায় ভূষিত করা হয়েছে। সোমবার (২২ মে) প্রথমবারের মতো ঢাকার শেরাটনের গ্রান্ড বলরুমে আয়োজিত ‘মডার্ন মার্কেটিং কনক্লেভ-২০২৩’ অনুষ্ঠানে তাদের এ সম্মাননা দেওয়া হয়।

কটলার ইম্প্যাক্ট ও নর্দান এডুকেশন গ্রুপের যৌথ আয়োজনে বাংলাদেশে বহুল প্রত্যাশিত এ ইভেন্টের আয়োজন করা হয়। প্রফেসর ফিলিপ কটলারের নামে বিশ্বের বিজনেস লিডারদের সম্মানিত করতে এবং তাদের অবদানকে আরও স্মরণীয় করতে কটলার অ্যাওয়ার্ড দেওয়া হয়।

সম্মাননাপ্রাপ্ত ব্যক্তিরা হলেন- মেঘনা গ্রুপের প্রধান নির্বাহী কর্মকর্তা সৈয়দ আলমগীর, টিম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আবদুল্লাহ হিল রাকিব, ইস্টার্ন ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা আলী রেজা ইফতেখার, মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস ‘নগদ’ এর ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক এবং শেয়ারট্রিপ এর ফাউন্ডার সাদিয়া হক।

নর্দার্ন এডুকেশন গ্রুপের সভাপতি ও ওয়ার্ল্ড মার্কেটিং সামিট গ্রুপের বৈশ্বিক উপদেষ্টা প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী। সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম আব্দুল মান্নান। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান।

এছাড়া কটলার ইম্প্যাক্টের প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ড. ফাহিম কিবরিয়া এবং নর্দার্ন ইউনিভার্সিটি বাংলাদেশের উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানের প্রথম অংশে আধুনিক মার্কেটিংয়ের জনক প্রফেসর ফিলিপ কটলারের বহুল আলোচিত বই ‘এসেনশিয়ালস অফ মডার্ণ মার্কেটিং’ এর মোড়ক উম্মোচন করা হয়। মার্কেটিংয়ের জগতে এটি প্রফেসর ফিলিপ কটলারের একটি অভূতপূর্ব উদ্ভাবন; যেখানে মার্কেটিংয়ের প্রতিটি অধ্যায়ের সঙ্গে যুক্ত হয়েছে দেশীয় সব কেইস স্টাডি। বইটিতে সহ-লেখক হিসেবে আছেন প্রখ্যাত শিক্ষাবিদ এবং আইবিএ, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ।

এসময় প্রফেসর ফিলিপ কটলার অনলাইনে যুক্ত থেকে বক্তব্য দেন।

অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ'র ইন্টারন্যাশনাল বিজনেস ও মার্কেটিংয়ের অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে কটলার ইম্প্যাক্ট ইন কর্পোরেটেডের পক্ষ থেকে, ‘কটলার ডিস্টিঙ্গুইসড প্রফেসর অব মার্কেটি’ উপাধি দেওয়া হয়।

 
Electronic Paper