ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করলেন ‘আশা’

অনলাইন ডেস্ক
🕐 ১০:৪৬ পূর্বাহ্ণ, জুন ১০, ২০২৪

অভিভাবক ও শিক্ষার্থীদের সঙ্গে মতবিনিময় করলেন ‘আশা’

আশা অরুয়াইল ব্রাঞ্চের উদ্যোগে ব্রাহ্মণবাড়িয়া জেলার আশা-পাঠদানকেন্দ্র অরুয়াইল বহুমুখী উচ্চ বিদ্যালয়ের আশার শিখন সহায়তা শিক্ষার্থীদের অভিভাবকদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

 সভায় সভাপতিত্ব করেন পাঠদানকেন্দ্রের মনিটর এবং উক্ত বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ সাদী । 

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন আশা-কুমিল্লা ডিভিশনের সিনিয়র এডুকেশন অফিসার জুলফিকার আলী।

বিশেষ অতিথি হিসেবে ছিলেন আশা স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার আব্দুল কুদ্দুস নোমান, আশা-হবিগঞ্জ জেলা শিক্ষা অফিসার আব্দুল আউয়াল খান টিটু। এছাড়াও উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্যবৃন্দ, শিক্ষকবৃন্দ ও স্থানীয় আশার কর্মকর্তাবৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে নতুন শিক্ষাক্রমের বিষয়বস্তু, পাঠদান কৌশল ও মূল্যায়ন সম্পর্কে বিস্তারিত তুলে ধরেন। এছাড়াও শিক্ষার্থীদের শিখনফল অর্জনে শিক্ষক ও অভিভাবকদের ভূমিকা নিয়ে আলোচনা করেন। বিশেষ অতিথিবৃন্দ আশার এই মহৎ কর্মসূচির ভূয়সী প্রশংসা করে, প্রত্যন্ত অঞ্চলে আরও বেশি সংখ্যক বিদ্যালয়ে এই সহযোগিতা বৃদ্ধি করার আন্তরিক অনুরোধ করেন। 

অভিভাবকবৃন্দ তাদের বক্তব্যে বলেন, আশার কর্মসূচির আওতাধীন শিক্ষকগণ যেভাবে যত্ন নিয়ে পড়ান ও শিক্ষার্থীদের খোঁজখবর রাখেন তা নজিরবিহীন। কয়েক জন অভিভাবক আশা সংস্থার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং এই সহায়তাকে এই বিদ্যালয়ে সবসময় চালু রাখার অনুরোধ করেন৷ 

পরে আশার শিক্ষা কর্মকর্তা আশা সংস্থার সামগ্রিক চিত্র তুলে ধরেন। আশা শিক্ষা কর্মসূচির আওতায় ৬১ জেলায় ৬৩ টি বিদ্যালয়ে ৬ষ্ঠ থেকে ৮ম শ্রেণি পর্যন্ত শিক্ষা কার্যক্রম চলমান রয়েছে। সংস্থাটির শিক্ষা কর্মসূচির আওতায় ৫ হাজার ৫৫৩ জন এবং প্রাথমিকে ৪ লাখ ৮৫ হাজার ৪২৬ জন শিক্ষার্থী শিক্ষা গ্রহণ করছে৷ সংস্থাটি ২০১১ সাল থেকে দেশের সকল জেলায় সুবিধাবঞ্চিত মানুষের কাছে বিনামূল্যে শিক্ষার আলো পৌঁছে দিচ্ছে এবং প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার গুণগত মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। 

 
Electronic Paper