ঢাকা, শনিবার, ২২ জুন ২০২৪ | ৮ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

গজারিয়ায় সাংবাদিকের ওপর হামলায় জড়িতদের গ্রেফতারে দাবি

গজারিয়া (মুন্সীগঞ্জ) প্রতিনিধি
🕐 ২:০৯ অপরাহ্ণ, মে ২২, ২০২৪

গজারিয়ায় সাংবাদিকের ওপর হামলায় জড়িতদের গ্রেফতারে দাবি

দৈনিক যুগান্তর ও যমুনা টিভির গজারিয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ জসিম উদ্দিনের উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারপূর্বক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

 

বুধবার (২২ মে) সকাল সাড়ে দশটায় গজারিয়া থানার সামনে আয়োজিত মানববন্ধনে উপজেলায় কর্মরত সাংবাদিকরা অংশগ্রহণ করে। মানববন্ধন থেকে তারা সাংবাদিক জসিম উদ্দিনের উপর হামলার ঘটনায় জড়িতদের গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দেন। এসময়ের ভেতর জড়িতরা গ্রেফতার না হলে আরো কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণা দেন তারা।

এসময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন হামলায় আহত সাংবাদিক দৈনিক যুগান্তর ও যমুনা টিভির গজারিয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ জসিম উদ্দিন, বিজয় টিভির মুন্সীগঞ্জ প্রতিনিধি আমিরুল ইসলাম নয়ন, দৈনিক দেশ রূপান্তরের গজারিয়া উপজেলা প্রতিনিধি আজিজুল হক পার্থ, ডেইলি প্রেজেন্ট টাইমস ও দৈনিক জাগরণের স্টাফ রিপোর্টার সফিক ঢালী, দৈনিক বাংলার গজারিয়া উপজেলা প্রতিনিধি সাইফুল ইসলাম শামীম, দৈনিক অর্থনীতির গজারিয়া উপজেলা প্রতিনিধি নেয়ামুল হক নয়ন, দৈনিক যায়যায় দিন ও এশিয়ান টিভির গজারিয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ কামরুল ইসলাম, দৈনিক সকালের সময়ের গজারিয়া উপজেলা প্রতিনিধি আরিফুর রহমান সাগর, দৈনিক সংবাদের উপজেলা প্রতিনিধি স্মৃতি আক্তার, দৈনিক বাংলাদেশ সমাচারের গজারিয়া প্রতিনিধি ওসমান গনি, দৈনিক স্বাধীন সংবাদের গজারিয়া উপজেলা প্রতিনিধি আক্তার হোসেন বাবু, দৈনিক তৃতীয় মাত্রার গজারিয়া উপজেলা প্রতিনিধি আবু বকর সিদ্দিক, দৈনিক মাতৃভূমির খবরের গজারিয়া উপজেলা প্রতিনিধি বাবু রাজু, দৈনিক জনতার গজারিয়া উপজেলা প্রতিনিধি রানা সরকার, দৈনিক সময়ের কাগজের গজারিয়া উপজেলা প্রতিনিধি রাসেল সরকার, দৈনিক আলোকিত সকালের গজারিয়া উপজেলা প্রতিনিধি শাকিল হোসেন, দৈনিক প্রভাতের গজারিয়া উপজেলা প্রতিনিধি রাজু আহম্মেদ প্রমুখ।

বক্তব্যে সাংবাদিক নেয়ামুল হক নয়ন বলেন, হামলার ঘটনার তিনদিন পার হতে চললো এখনো মূল অভিযুক্তরা আটক না হওয়ায় আমরা অবাক হয়েছি। যারা হামলা করেছে আর যারা পেছনে থেকে মদদ দিয়েছে সবাই শনাক্ত। হামলার ঘটনার ছবি ও ভিডিও ক্লিপ রয়েছে তারপরও কেন পুলিশ তাদের আটক করতে পারছে না? জড়িতদের গ্রেফতারে ২৪ ঘণ্টার আল্টিমেটাম দিচ্ছি আমরা। এই সময়ের ভেতর যদি হামলাকারীরা আটক না হয় আমরা আরো কঠোর কর্মসূচি দিব।

মানববন্ধনে বক্তব্য রাখেন হারুন সিকদার কর্তৃক নির্যাতিত পরিবারের সদস্য ওহিদুল ইসলাম রনি। তিনি বলেন, গত কয়েক মাস আগে কোন কারণ ছাড়াই জুমার দিন ভরা মসজিদে আমার বাবা সিরাজুল ইসলাম দেওয়ানকে মারধর করে হারুন শিকদার। আমাদের মত পুরান বাউশিয়া গ্রামের অসংখ্য মানুষ হারুন শিকদার ও তার লোকজন দ্বারা নির্ধারিত হয়েছে। অনেকেই তার ভয়ে মুখ খোলে না।

হামলায় আহত সাংবাদিক জসিম উদ্দিন বলেন, হামলার কয়েকদিন আগে পুরান বাউশিয়া গ্রামের চিহ্নিত সন্ত্রাসী ও আদম বেপারী আমিনুর রহমান হারুন শিকদার আমাকে মারধর করার প্রকাশ্যে হুমকি দেয়। বিষয়টি স্থানীয় গণমাধ্যম কর্মী ও গণমান্য ব্যক্তিরা অবগত রয়েছেন। হারুন শিকদারের আদেশে তার সহযোগী সন্ত্রাসী শাওন, সহিদ, বাদল-সহ কয়েকজন আমার উপর হামলা করে। এই ঘটনার মাস্টারমাইন্ড হারুন সিকদার-সহ সংশ্লিষ্ট সবার গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করি আমি।

উল্লেখ্য, গত সোমবার (২০ মে) সকালে গজারিয়া উপজেলার ভবেরচর বাসস্ট্যান্ড এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন দৈনিক যুগান্তর ও যমুনা টিভির গজারিয়া উপজেলা প্রতিনিধি মোহাম্মদ জসিম উদ্দিন।

 
Electronic Paper