ঢাকা, মঙ্গলবার, ২১ মে ২০২৪ | ৭ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নিজ প্রার্থীর পক্ষে কাজ না করলে ছাড় দেওয়া হবে না: এমপি পুত্র

সিরাজদিখান (মুন্সিগঞ্জ) প্রতিনিধি
🕐 ৩:৩৭ অপরাহ্ণ, এপ্রিল ২৯, ২০২৪

নিজ প্রার্থীর পক্ষে কাজ না করলে ছাড় দেওয়া হবে না: এমপি পুত্র

মুন্সিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদের সমর্থিত প্রার্থীর পক্ষে কাজ না করলে ছাড় দেওয়া হবে না! এমপি পুত্রের এমন বক্তব্যকে ঘিরে জণসাধারণের মাঝে ক্ষোভ সৃষ্টি হয়েছে।

 

সম্প্রতি জেলার সিরাজদিখান উপজেলার ইছাপুরা ইউনিয়নে উপজেলা চেয়ারম্যান পদপ্রার্থী আওলাদ হোসেন মৃধার এক নির্বাচনী সভায় এমপি পুত্র আনিসুর রহমান রিয়াদের এমন অশালীন ও হুমকিমূলক বক্তব্যের ৪৯ সেকেন্ডের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ফেইসবুকে পোস্ট দেন স্থানীয় এক সাংবাদিক। ভিডিওটি মুহূর্তের মধ্যে ভাইরাল হলে এ নিয়ে স্থানীয় জণসাধারণের মাঝে ক্ষোভ সৃষ্টি হওয়াসহ রাজনৈতিক অঙ্গনে নানা সমালোচনার জন্ম দেয়।

ভিডিওতে দেখা যায়, মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদের বড় ছেলে কেন্দ্রীয় যুবলীগের সদস্য আনিসুর রহমান রিয়াদ তার পিতার সমর্থিত প্রার্থী আওলাদ হোসেন মৃধার পক্ষে কাজ করার জন্য বিনীত অনুরোধ করে বলেন, আমরা কঠিন ভাষায় বলতে চাই যারা ওই মমিসিংগার সাথে থেকে নির্বাচনের ইচ্ছা প্রকাশ করেছেন, এখনও সময় আছে আপনারা মহিউদ্দিন আহমেদের (এমপি) সমর্থিত প্রার্থী আওলাদ হোসেন মৃধার পক্ষে নির্বাচনে আসুন এবং নির্বাচন করুন। অন্যথায় আমরা কিন্তু ছাড় দিবো না! আমরাও কিন্তু রক্তে মাংসে গড়া মানুষ! আমরা কিন্তু বারবার চাইলেও মাফ করতে পারবো না! আমরা বারবার ভুলে যাই। এবার কিন্তু ভোলার কোনো সুযোগ থাকবে না!

এদিকে আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে প্রভাবমুক্ত রাখতে আওয়ামী লীগের এমপি-মন্ত্রীদের আত্মীয়-স্বজনদের নির্বাচন থেকে সরে দাড়ানোসহ তাদের ঘনিষ্ঠ কোনো প্রার্থীকে সমর্থন দিতে নিষেধ করেন দলের সভানেত্রী বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনা। দলীয় কোন্দল নিরসন এবং নির্বাচনকে অংশগ্রহণমূলক করতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণমাধ্যমকে জানিয়েছেন। কিন্তু আওয়ামী লীগের দলীয় প্রধাণের সিদ্ধান্তকে বুড়ো আঙুল দেখিয়ে এমপি পুত্র আনিসুর রহমান রিয়াদের অশালীন ভাষায় ও জণসাধারণকে উদ্দেশ্য করে হুমকিমূলক বক্তব্যকে আওয়ামী লীগের দলীয় সিন্ধান্তের চরম পরিপন্থি হিসেবেই বিবেচনা করছেন আসনটির নেতাকর্মীসহ সাধারণ মানুষ।

অন্যদিকে মুন্সীগঞ্জ-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আওলাদ হোসেন মৃধাকে সমর্থন দিয়ে নির্বাচনে তার পক্ষে কাজ করার জন্য উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নির্দেশ দিয়েছেন মর্মে অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

গত বুধবার (২৪ এপ্রিল) উপজেলার নিমতলা এলাকায় অবস্থিত চাইনিজ রেস্টুরেন্টে একটি গোপন বৈঠকে চেয়ারম্যান পদপ্রার্থী আওলাদ হোসেন মৃধাকে সমর্থন দিয়ে তার পক্ষে কাজ করার জন্য নির্দেশ দেন সংসদ সদস্য আলহাজ্ব মহিউদ্দিন আহমেদ। গোপন ওই বৈঠকে অংশ নেওয়া দলীয় এক নেতার করা ভিডিওতে যার সত্যতা মিলেছে। এমপিসহ তার পুত্রের দলের সিন্ধান্ত পরিপন্থী কর্মকাণ্ডের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন দলের স্থানীয় নেতাকর্মীরা।

এবিষয়ে সিরাজদিখান উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আলহাজ্ব আবু বকর সিদ্দিকের কাছে জানতে চাওয়া হলে তিনি মুঠোফোনে বলেন, আমি ভিডিওটি দেখিনি। আমি আমার নির্বাচনী প্রচারণায় ব্যস্ত আছি। এটা তো জণনেত্রী শেখ হাসিনার নিষেধ। এটা বাংলাদেশ আওয়ামী লীগের নিষেধ। এর বাইরে যদি কেউ এ ধরণের বক্তব্য দেয়, তাহলে আপনারা সমাজের আয়না সাংবাদিকরা তুলে ধরবেন। এমপি বা এমপির ছেলে এ ধরণের বক্তব্য দিতে পারে কিনা!

সিরাজদিখান উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী আওলাদ হোসেন মৃধাকে সমর্থন দেওয়ার ব্যপারে মুন্সীগঞ্জ-১ আসনের এমপি মহিউদ্দিন আহমেদের কাছে জানতে চাওয়া হলে তিনি মুঠোফোনে বিষয়টি অস্বীকার করে বলেন, আপনাকে এই কথা কে বলেছে? কি প্রমাণ আছে আপনার কাছে? এসময় সংসদ সদস্য মহিউদ্দিন আহমেদ উপজেলা পরিষদের চেয়ারম্যান প্রার্থী আওলাদ হোসেন মৃধাকে সমর্থনসহ তার পক্ষে কাজ করার নির্দেশ দিয়েছেন মর্মে একটি ভিডিও ফুটেজ প্রমাণ হিসেবে প্রতিবেদকের হাতে এসেছে মর্মে উপস্থাপন করলে তিনি ভিডিও ফুটেজ নিয়ে প্রতিবেদককে তার সাথে দেখা করার জন্য বলেন।

 
Electronic Paper