ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সকালের সময়ের আয়োজনে ‘স্বাধীনতা ও আমাদের প্রত্যয়’ শীর্ষক আলোচনা

অনলাইন ডেস্ক
🕐 ৪:২৬ অপরাহ্ণ, এপ্রিল ০৬, ২০২৪

সকালের সময়ের আয়োজনে ‘স্বাধীনতা ও আমাদের প্রত্যয়’ শীর্ষক আলোচনা

জাতীয় দৈনিক সকালের সময় পত্রিকার আয়োজনে ‘স্বাধীনতা ও আমাদের প্রত্যয়’ শীর্ষক এক আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল শুক্রবার, ৫ এপ্রিল বিকেলে রাজধানীর কাওরান বাজারে রেস্টুরেন্ট রেইন রুফেতে এই আলোচনা সভার আয়োজন করা হয়।

 

সকালের সময় পত্রিকার সম্পাদক ও প্রকাশক নূর হাকিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি নিজামুল হক নাসিম। বিশেষ অতিথি ছিলেন একুশে পদকপ্রাপ্ত শব্দ সৈনিক বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. অরূপরতন চৌধুরী, ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই অ্যাসোসিয়েশনের মহাসচিব ও বাংলাদেশ রোইং ফেডারেশনের সভাপতি মোল্লা মোহাম্মদ আবু কাওছার, বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ড. সাজ্জাদ হায়দার, বিশিষ্ট লেখক ও গবেষক কবির চৌধুরী তন্ময় প্রমুখ।

আলোচনায় বক্তারা বলেন, ১৯৭১ সালের মুক্তিযুদ্ধ বাঙালির জাতীয় জীবনে অপরিসীম ত্যাগ, প্রতিবাদ, বিক্ষোভ ও সাফল্যের সূর্যোদয়ে গৌরবময় দিক এবং ২৬ মার্চ ছিল বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষণার দিন। এ অর্জন আর আমাদের প্রত্যয়- সব মিলে এই দিবসের তাৎপর্য আমাদের জীবনে অনেক বড়। সকল প্রকার মত প্রকাশের জন্য গণমাধ্যম বা সংবাদ পত্রের ভূমিকা অনেক। দৈনিক সকালের সময় পত্রিকাটি বস্তুনিষ্ঠ সংবাদের প্রকাশে অগ্রণী ভূমিকা পালন করবে এবং এই পত্রিকাটি আরও উদম্য উচ্ছাসে এগিয়ে যাবে এমন প্রত্যায় ব্যক্ত করে বক্তব্য রাখেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানটির সঞ্চালনায় ছিলেন দৈনিক সকালের সময়ের সিটি সম্পাদক জামিল আহমেদ।

 
Electronic Paper