ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ফরিদপুরে আওয়ামী মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

এস, এম আকাশ, ফরিদপুর
🕐 ৫:৩৬ অপরাহ্ণ, মে ২৭, ২০২৩

ফরিদপুরে আওয়ামী মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত

আব্দুস সোবহানকে সভাপতি ও ফরিদ মিয়াকে সাধারণ সম্পাদক করে ফরিদপুরে আওয়ামী মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের উদ্যোগে ও সংগঠনের আহ্বায়ক আব্দুস সোবহানের সভাপতিত্বে আজ শনিবার (২৭ মে) দুপুর সোয়া ১২টার দিকে শহরের রেডক্রিসেন্ট মার্কেটের সম্মূখে জেলা আওয়ামী মৎস্যজীবী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

উক্ত সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক সংসদ আব্দুর রহমান। অনুষ্ঠান উদ্বোধন করেন বাংলাদেশ আওয়ামী মৎস্যজীবী লীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব সাইদুর রহমান। প্রধান বক্তা ছিলেন আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক লায়ন শেখ আজগর লস্কর। বিশেষ অতিথি ছিলেন ফরিদপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শামীম হক, সাধারণ সম্পাদক ইশতিয়াক আরিফ, ফরিদপুর পৌর মেয়র অমিতাভ বোস। অনুষ্ঠান সঞ্চালনা করেন আওয়ামী মৎস্যজীবী লীগের সাধারণ সম্পাদক মোঃ ফরিদ মিয়া।

এ সময় ফরিদপুর জেলা আওয়ামী লীগ ও তার অঙ্গ সংগঠনের‌ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের শুরুতেই জাতীয় পতাকা উত্তোলন, বেলুন ও পায়রা উড়ানের মধ্য দিয়ে সম্মেলনে শুভ সূচনা করা হয়।

সম্মেলনে প্রধান অতিথির ভাষণে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক সংসদ সদস্য আব্দুর রহমান বলেন, বর্তমান সরকার যখন দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে তখন একটি মহল দেশ তথা সরকারের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। বাংলাদেশ আওয়ামী লীগের একজন কর্মী বেঁচে থাকতেও মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আমাদের মাঝ থেকে কেউ সরিয়ে ফেলতে পারবে না। মাননীয় প্রধানমন্ত্রীর অদম্য যাত্রাপথ রোধ করার ক্ষমতা কারো নেই। আজ দেশের দৃশ্যমান দুঃসময়ের পদধ্বনি আমাদের কানে আসছে। যখন হিলারী ক্লিনটন আমেরিকায় নির্বাচন করে তখন বিএনপি-জামাত ভেবেছিল তিনি তাদের ক্ষমতায় বসাবেন। যারা আমেরিকার দেয়া অপবাদে আনন্দ উদযাপন করে। বাংলাদেশের জনগণ তাদেরকে বয়কট করবে। ফরিদপুরে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ চাই। কেন্দ্রীয় আওয়ামী লীগ কর্তৃক অনুমোদিত ঐক্যবদ্ধ আওয়ামী লীগের নেতৃবৃন্দের নেতৃত্বে আগামী দিনের পথ পরিক্রমা পার হতে হবে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ পৃথিবীতে একটি মডেল রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে। ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজকে ৫০০ থেকে ১০০০ শয্যায় উন্নতি করাসহ অনেক উন্নয়ন করা হয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে ফরিদপুরের চারটি আসন মাননীয় প্রধানমন্ত্রীকে উপহার দেওয়া হবে। নিজেদের মধ্যে কাদা ছোড়াছুড়ি বন্ধ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে হবে।

পরিশেষে বর্তমান আহ্বায়ক কমিটি বিলুপ্ত করে আবদুস সোবহানকে সভাপতি ও মোঃ ফরিদ মিয়াকে সাধারণ সম্পাদক করে দুই সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। কমিটির অন্যান্য সদস্যদের নাম পরবর্তীতে জানানো হবে বলে জানা যায়।

 
Electronic Paper