ঢাকা, বৃহস্পতিবার, ২ ফেব্রুয়ারি ২০২৩ | ১৯ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

সিদ্ধিরগঞ্জে বিএনপি-জামাত-গণঅধিকারের নেতাকর্মীদের বিরুদ্ধে আরেক মামলা

সিদ্ধিরগঞ্জ প্রতিনিধি
🕐 ৬:৫৬ অপরাহ্ণ, ডিসেম্বর ০১, ২০২২

সিদ্ধিরগঞ্জে বিএনপি-জামাত-গণঅধিকারের নেতাকর্মীদের বিরুদ্ধে আরেক মামলা

ককটেল বিস্ফোরণ ও মহাসড়কে টায়ারে আগুন জ্বালিয়ে নাশকতার ঘটনায় নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে আবারও বিএনপি, জামায়তে ইসলাম ও গণঅধিকার পরিষদের এজাহার নামীয় ২১ জন নেতাকর্মী ও অজ্ঞাত ৩৫ জনকে আসামি করে মামলা দায়ের করেছে পুলিশ।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক দেবাশীষ কুন্ডু বাদী হয়ে বিস্ফোরক দ্রব্য আইনে এ মামলাটি দায়ের করেন।

মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান পিপিএমবার।

পুলিশের দায়ের করা মামলায় আসামিরা হলেন- নারায়ণগঞ্জ জেলা জামায়াতে ইসলামীর আমীর আব্দুর রহমান, নারায়ণগঞ্জ মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক শহিদুল্লাহ, গণঅধিকার পরিষদের জেলার যুগ্ম আহবায়ক আরিফ ভুঁইয়া, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সাবেক সভাপতি আব্দুল হাই রাজু, মহানগর ছাত্রদলের সহ-সভাপতি জুয়েল রানা, থানা বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক মাজেদুল ইসলাম, জেলা জামায়াতে ইসলামীর সদস্য জয়নাল আবেদীন ফারুক, সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির সদস্য পলাশ, নাসিক ১নং ওয়ার্ড বিএনপির সভাপতি রওশন আলী, সাধারণ সম্পাদক সালাউদ্দিন, যুগ্ম আহবায়ক মাজহারুল হক ময়ূর, নাসিকস ২নং ওয়ার্ড বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সাংগঠনিক সম্পাদক গোলজার হোসেন, মহানগর বিএনপি নেতা আনিস, বিএনপি নেতা জাকির, থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক ইকবাল হোসেন, থানা যুবদলের সাবেক সভাপতি জয়নাল, সিদ্ধিরগঞ্জ থানা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক রাজা মিয়া, থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক মুক্তার হোসেন, যুবদল নেতা মাসুম গাজী, বিএনপি নেতা আফজাল হোসেনসহ অজ্ঞাত আরও ৩৫ জন।

মামলা সূত্রে জানা যায়, গতকাল বুধবার সন্ধ্যায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের সিদ্ধিরগঞ্জের মৌচাক এলাকায় বিএনপির ৫০/৫৫ নেতাকর্মী লাঠিসোটা, হকিস্টিকসহ দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে নাশকতার উদ্দেশ্যে মহাসড়ক অবরোধ করে মিছিল করে ও শ্লোগান দেয়। এসময় তারা ককটেল বিস্ফোরণ ঘটায় ও টায়ারে আগুন জ্বালিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি করে। মিছিল থেকে ৩/৪টি গাড়ি ভাংচুর করা হয় এবং এসময় ঘটনাস্থলে পুলিশ উপস্থিত হলে তারা দৌঁড়ে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে লাল টেপে মোড়ানো বিস্ফোরিত ককটেলের পাঁচ টুকরা অংশ, দুটি পোড়া টায়ারের অংশ, মশাল মিছিলে ব্যবহৃত ৭টি লাঠি ও টিনের কৌটা, গাড়ির ১১টি ভাঙা কাঁচের অংশ উদ্ধার করে পুলিশ।

এর আগে গত ২৭ নভেম্বর সিদ্ধিরগঞ্জে পুলিশের ওপর ককটেল নিক্ষেপের অভিযোগে সিদ্ধিরগঞ্জ থানা বিএনপির ৩৯ জন নেতাকর্মীদের বিরুদ্ধে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সানোয়ার হোসেন বাদী হয়ে আরেকটি মামলা দায়ের করেন।

এ বিষয়ে সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মশিউর রহমান পিপিএম বার বলেন, মহাসড়কে ককটেল বিস্ফোরণ ও টায়ারে আগুন জ্বালিয়ে যান চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টির কারণে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের গ্রেফতারে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

 
Electronic Paper