ঢাকা, শনিবার, ২৭ জুলাই ২০২৪ | ১২ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

রোয়াংছড়িতে সন্দেহভাজন এক কেএনএফ সদস্য গ্রেফতার

কৌশিক দাশ,বান্দরবান
🕐 ২:৪১ অপরাহ্ণ, মে ৩০, ২০২৪

রোয়াংছড়িতে সন্দেহভাজন এক কেএনএফ সদস্য গ্রেফতার

বান্দরবানের রোয়াংছড়ি উপজেলায় যৌথবাহিনীর অভিযানে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্দেহভাজন আরও একজন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে।বৃহস্পতিবার (৩০ মে ) দুপুরে কঠোর পুলিশি পাহারায় রোয়াংছড়ি সদর থেকে সশস্ত্র সংগঠন কুকি চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) সন্দেহভাজন আসামী রেমথাং লিয়ান বম (৩৭) কে বান্দরবান চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়।

এর আগে বুধবার (২৯ মে) বিকেলে রোয়াংছড়ি সদর থেকে আসামীকে গ্রেফতার করে যৌথবাহিনীর সদস্যরা।

এদিকে আসামীকে আদালতে তোলা হলে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো.নূরুল হক আসামী রেমথাং লিয়ান বম কে জেল হাজতে পাঠানোর নির্দেশ দেন। পুলিশ জানায় গ্রেফতারকৃত আসামী রেমথাং লিয়ান বম (৩৭) বান্দরবানের রোয়াংছড়ি উপজেলা সদরের ১নং ওয়ার্ডের বাসিন্দা মৃত মুনকোয়াল বমের ছেলে।

বান্দরবান আদালতের পুলিশের উপ-পুলিশ পরিদর্শক (এসআই) প্রিয়েল পালিত বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, রোয়াংছড়ি থানায় দায়ের করা মামলায় আসামি রেমথাং লিয়ান বমকে আদালতে হাজির করা হলে আদালত আসামীকে জেল হাজতে পাঠানোর নির্দেশ প্রদান করেছেন।

প্রসঙ্গত, গত ২এপ্রিল রাতে বান্দরবানের রুমা সোনালী ব্যাংকে ও পরে ৩ এপ্রিল দুপুরে থানচি উপজেলার সোনালী ব্যাংক ও কৃষি ব্যাংকে ডাকাতি, হামলা ও টাকা লুটের ঘটনা ঘটে। এদিকে এই ঘটনার পরে আসামিদের ধরতে বান্দরবানে শুরু হয় যৌথবাহিনীর অভিযান আর চলমান এই অভিযানে র‌্যাব, পুলিশ, বিজিবি, আনসারের সঙ্গে সঙ্গে অংশ নিচ্ছে সেনাবাহিনীর সদস্যরা।

এদিকে ঘটনার পর বান্দরবানের রুমা থানায় ১৩টি, থানচি থানায় ৪টি, বান্দরবান সদর থানায় ১টি এবং রোয়াংছড়ি থানায় ৩টি সহ সর্বমোট ২১টি মামলা দায়ের হয়। চলমান এই অভিযানে এ পর্যন্ত কেএনএফের ৯১ জন সদস্য ও সহযোগীকে গ্রেফতার করেছে যৌথবাহিনী।

 
Electronic Paper