ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নোয়াখালী-১ আসনের আ.লীগ প্রার্থীকে শোকজ

সৈয়দ মোঃ শহিদুল ইসলাম
🕐 ৪:২২ অপরাহ্ণ, ডিসেম্বর ০৪, ২০২৩

নোয়াখালী-১ আসনের আ.লীগ প্রার্থীকে শোকজ

নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে নোয়াখালী-১ (চাটখিল-সোনাইমুড়ী) আসনের আওয়ামী লীগের প্রার্থী এইচএম ইব্রাহিমকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দেওয়া হয়েছে। আসনটির নির্বাচনী অনুসন্ধান কমিটি তাকে আগামী ৯ ডিসেম্বরের মধ্যে সশরীরে হাজির হয়ে এই বিষয়ে ব্যাখ্যা দেওয়ার নির্দেশ দিয়েছে।

 

এই আসনের নির্বাচনী অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ (দ্বিতীয় আদালত) মুহাম্মদ আকবর হোসেন রোববার (৩ ডিসেম্বর) আচরণবিধি ভঙ্গের দায়ে কেন তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা হবে না মর্মে জানতে চেয়ে এই নোটিশ দেন।

নৌকা প্রতীকের প্রার্থী হয়ে শুক্রবার (১ ডিসেম্বর) সন্ধ্যায় স্থানীয় পাল্লা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠের জনসভায় প্রধান অতিথি হিসেবে নির্বাচনী প্রচারণামূলক বক্তব্য দেন এইচএম ইব্রাহিম। এ ছাড়া সেখানে উপস্থিত নেতাকর্মী এই প্রার্থীর উপস্থিতিতে ভোট প্রার্থনাসহ প্রচারণামূলক বক্তব্য দেন, যা বিভিন্ন অনলাইন প্রচারমাধ্যমে প্রচারিত হয়েছে। কারণ দর্শানোর নোটিশে এই বিষয়ে ব্যাখ্যা চাওয়া হয়েছে।

এবিষয়ে নোয়াখালী-১ আসনের আওয়ামী লীগের এই প্রার্থী এইচএম ইব্রাহিম জানান, শুক্রবার রাতে পাল্লা বাজার দিয়ে যাতায়াতের সময় লোকজন বেশি দেখে গাড়ি থেকে নেমে তাদের সঙ্গে কথা বলেছেন।

 
Electronic Paper