ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ইউপি চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’

অনলাইন ডেস্ক
🕐 ৫:১১ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৭, ২০২৩

ইউপি চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’

জাতীয় তথ্য বাতায়নে লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. ইউসুফ আলীর নামের পাশে ‘ভোট চোর’ শব্দ লেখা রয়েছে। এ নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আলোচনা-সমালোচনার ঝড় বইছে।

গুরুত্বপূর্ণ সরকারি পোর্টালে একজন জনপ্রতিনিধির নামের পাশে এই শব্দ লেখা থাকায় ক্ষোভ ও অসন্তোষ প্রকাশ করেছেন অনেকে। অনেকে বিষয়টি নিয়ে হাস্যরসে মেতেছেন।

জানা গেছে, স্থানীয় এক তথ্যপ্রত্যাশী জাতীয় তথ্য বাতায়নে উপজেলার চরমার্টিন ইউনিয়ন পরিষদের অপশনে প্রবেশ করলে পরিষদের চেয়ারম্যানের নামের পাশে ‘ভোট চোর’ শব্দটি দেখতে পান। পরে তিনি নিজ ফেসবুক আইডিতে এ-সংক্রান্ত একটি স্ট্যাটাস দিলে তা মুহূর্তেই ভাইরাল হয়। এক পর্যায়ে বিষয়টি কর্তৃপক্ষের নজরে পড়লে চেয়ারম্যানের নামের সঙ্গে যুক্ত ‘ভোট চোর’ লেখাটি মুছে ফেলা হয়।

বাতায়ন ঘেঁটে দেখা গেছে, গত শনিবার সবশেষ বেলা ১টা ৫৭ মিনিটের দিকে তথ্য হালনাগাদ করা হয়েছে।

পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুককে এর জন্য দায়ী করেছেন ভুক্তভোগী ইউপি চেয়ারম্যান ইউছুফ আলী।

তিনি বলেন, নিয়ম অনুযায়ী পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা ওমর ফারুক জাতীয় তথ্য বাতায়নের বিষয়টি দেখভাল করেন। এর পাসওয়ার্ড একমাত্র তার কাছেই রয়েছে। আর রাজনীতি ও বিভিন্ন বিষয় নিয়ে উদ্যোক্তার সঙ্গে আমার দূরত্ব তৈরি হয়েছে। আমাকে সামাজিকভাবে হেয় করতেই উদ্যোক্তা ফারুক এ কাজটি করেছেন।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন বলে জানান এই ইউপি চেয়ারম্যান।

ওয়েবসাইটটি হ্যাক করে হ্যাকাররা এ কাণ্ড করেছে দাবি করে ইউনিয়ন পরিষদের ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা অভিযুক্ত ওমর ফারুক বলেন, একটি দুষ্টচক্র ওয়েবসাইটটি হ্যাক করে এ কাজটি করেছে। এতে আমার কোনো সম্পৃক্ততা নেই। বিষয়টি জানার পরপরই সাইট থেকে ওই শব্দটি মুছে ফেলেছেন বলে জানান তিনি।

এ বিষয়ে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা সুচিত্র রঞ্জন দাস বলেন, বিষয়টি ইউপি চেয়ারম্যান আমাকে জানিয়েছেন। তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 
Electronic Paper