ঢাকা, সোমবার, ২০ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

বঙ্গোপসাগরে ৪ দিন ধরে ভাসতে থাকা ১৭ জেলে উদ্ধার

অনলাইন ডেস্ক
🕐 ১২:২৯ অপরাহ্ণ, সেপ্টেম্বর ১৬, ২০২৩

বঙ্গোপসাগরে ৪ দিন ধরে ভাসতে থাকা ১৭ জেলে উদ্ধার

ইঞ্জিন বিকল হওয়া ট্রলারে বঙ্গোপসাগরে চার দিন ধরে ভেসে থাকার পর ১৭ জেলেকে উদ্ধার করা হয়েছে। শনিবার (১৬ সেপ্টেম্বর) সকাল ৮টায় বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকা থেকে তাদের উদ্ধার করে মোংলা কোস্টগার্ড।

 

কোস্টগার্ড পশ্চিম জোনের (মোংলা সদর দপ্তর) স্টাফ অফিসার (অপারেশন) লেফটেন্যান্ট কমান্ডার শেখ মেজবাহ উদ্দিন আহমেদ জেলে উদ্ধারের খবর নিশ্চিত করেন।

জেলে মহাজন গোলাম মোস্তফা চৌধুরী জানান, বরগুনা জেলার পাথরঘাটার বাদুরতলা গ্রামের সালাম দোকানদারের মালিকানাধীন ‘এফবি মা’ ট্রলারটি ১৭ জন জেলে নিয়ে ১০ সেপ্টেম্বর মাছ ধরার জন্য পাথরঘাটা থেকে সাগরে যাত্রা করে। দুই দিন পরে ইঞ্জিন বিকল হয়ে বঙ্গোপসাগরের মান্দারবাড়িয়া এলাকায় ভাসমান অবস্থায় থাকে ট্রলারটি। ট্রলারের মাঝি জামাল মিয়া বৃহস্পতিবার সন্ধ্যায় মোবাইল ফোনে এই তথ্য জানান। ট্রলারে থাকা ১৭ জেলের বাড়ি বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার বিভিন্ন গ্রামে।

শেখ মেজবাহ উদ্দিন আহমেদ বলেন, ১৭ জেলেসহ সাগরে ভাসমান 'এফবি মা' নামে ফিশিং ট্রলারটির অবস্থান প্রযুক্তির মাধ্যমে শনাক্ত করা হয়। এরপর মোংলা কোস্টগার্ডের আওতাধীন কাগা দোবেকি, দোবেকি এবং কচিখালী স্টেশনের কোস্টগার্ড সদস্যরা অভিযান চালিয়ে ট্রলারসহ জেলেদের উদ্ধার করেন। প্রাথমিকভাবে তাদের মান্দারবাড়ি ফরেস্ট ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। সেখান থেকে তাদের বরগুনার পাথরঘাটার কোস্টগার্ড কন্টিনজেন্টে নিয়ে যাওয়া হবে।

 
Electronic Paper