ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুকি-চিনের মিথ্যাচার বন্ধের দাবিতে ইউপিডিএফের সংবাদ সম্মেলন

কৌশিক দাশ, বান্দরবান
🕐 ১:৩৫ অপরাহ্ণ, মে ১৭, ২০২৩

কুকি-চিনের মিথ্যাচার বন্ধের দাবিতে ইউপিডিএফের সংবাদ সম্মেলন

পার্বত্য চট্টগ্রামের আঞ্চলিক দল কুকি-চিন ন্যাশনাল ফন্ট (কেএনএফ) এর সন্ত্রাসী কার্যক্রম বন্ধ করা এবং পাহাড়ে শান্তি ফিরিয়ে আনার দাবি নিয়ে বান্দরবানে সংবাদ সম্মেলন করেছে ইউপিডিএফ (গণতান্ত্রিক)।

বুধবার (১৭ মে) সকালে ইউনাইটেড পিপল্স ডেমোক্রেটিক ফ্রন্ট (গণতান্ত্রিক) দলের আয়োজনে বান্দরবানের বালাঘাটা বাজারের দলীয় কার্যালয়ে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এসময় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা শাখার সভপতি মংপু মার্মা। এসময় তিনি অভিযোগ করে বলেন, বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) বান্দরবানে আত্মপ্রকাশ করেই পার্বত্য এলাকায় রাষ্ট্র বিরোধী সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করছে। কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) বিভিন্ন সন্ত্রাসী কার্যক্রম পরিচালনা করে উল্টো তাদের ফেইসবুক অফিসিয়াল পেইজ থেকে ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের নামে মিথ্যাচার ও ষড়যন্ত্র চালাচ্ছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করতে গিয়ে ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের বান্দরবান জেলা শাখার সভপতি মংপু মার্মা আরো বলেন, বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসী সংগঠন কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর মনগড়া সংবাদ প্রচারের পাশাপাশি তাদের সাথে সুর মিলিয়ে পার্বত্য চট্টগ্রামের আরেকটি জনবিচ্ছিন্ন সন্ত্রাসী দল (ইউপিডিএফ-প্রসীত) ও তার কিছু অঙ্গসংগঠন এবং গুটিকয়েক ব্যক্তি সস্তা জনপ্রিয়তা পাওয়ায় লোভে কেএনএফএর মিথ্য বুলি আওড়ে যাচ্ছে।

এসময় তিনি আরো বলেন, কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসী কর্মকান্ডের পাশাপাশি পাহাড়ে জঙ্গিদের আশ্রয়-প্রশয় দিচ্ছে আর অন্যদিকে সবদোষ ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের বলে প্রচারণা চালাচ্ছে।

এসময় তিনি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে পার্বত্য এলাকায় কুকি চীন ন্যাশনাল ফ্রন্ট (কেএনএফ) এর সন্ত্রাসী কর্মকান্ড বন্ধ করা ও তাদের আইনের আওতায় নিয়ে আসার আহবান জানান।

এসময় সংবাদ সম্মেলনে ইউপিডিএফ (গণতান্ত্রিক) দলের সাধারণ সম্পাদক উবামং মার্মা, সদস্য উমংপ্রু মার্মাসহ বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সংবাদকর্মীরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper