তাজরীন অগ্নিকাণ্ডে দায়ীদের দ্রুত বিচার দাবি

ঢাকা, শনিবার, ২৫ জুন ২০২২ | ১১ আষাঢ় ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

তাজরীন অগ্নিকাণ্ডে দায়ীদের দ্রুত বিচার দাবি

নিজস্ব প্রতিবেদক
🕐 ১০:১০ অপরাহ্ণ, নভেম্বর ২৪, ২০১৯

তাজরীন অগ্নিকাণ্ডে দায়ীদের দ্রুত বিচার দাবি

রাজধানীর তাজরীন ফ্যাশনস কারখানায় অগ্নিকাণ্ডে দায়ী ব্যক্তিদের দ্রুত বিচার ও হতাহতদের আন্তর্জাতিকমান অনুযায়ী ক্ষতিপূরণ দেওয়ার দাবি জানিয়েছে শ্রমিক নিরাপত্তা ফোরাম (এসএনএফ)।

তাজরীন ট্র্যাজেডির সপ্তম বছরে রোববার সকালে ফোরামটির উদ্যোগে জুরাইন কবরস্থানে নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময় এ দাবি জানানো হয়। পরে এসএনএফের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

কর্মসূচিতে বক্তারা বলেন, তাজরীন ফ্যাশনস কারখানায় অগ্নিকাণ্ডে দায়ী ব্যক্তিদের দ্রুত বিচার ও হতাহতদের আন্তর্জাতিকমান অনুযায়ী ক্ষতিপূরণ এবং আহতদের দীর্ঘমেয়াদি চিকিৎসার ব্যবস্থা করতে হবে।

এছাড়া প্রাতিষ্ঠানিক ও অপ্রাতিষ্ঠানিক নির্বিশেষে সব শ্রমিককে শ্রম আইনের আওতায় আনা, ক্ষতিপূরণের জাতীয় মানদণ্ড তৈরি করা, পেশাগত রোগে আক্রান্ত ও দুর্ঘটনায় আহত শ্রমিকের চিকিৎসার জন্য বিশেষায়িত হাসপাতাল প্রতিষ্ঠা এবং হাসপাতালগুলোতে বিশেষ ইউনিট স্থাপন করতে হবে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন শ্রমিক নিরাপত্তা ফোরামের আহ্বায়ক ড. হামিদা হোসেন, বাংলাদেশ ইনস্টিটিউট অব লেবার স্টাডিজ-বিলসের উপদেষ্টা পরিষদ সদস্য ও শ্রমিক কর্মচারী ঐক্য পরিষদের (স্কপ) যুগ্ম-সমন্বয়কারী মেসবাহউদ্দিন আহমেদ, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সভাপতি রাজেকুজ্জামান রতন, জাতীয় শ্রমিক জোট বাংলাদেশের সভাপতি সাইফুজ্জামান বাদশা, বিল্স পরিচালক নাজমা ইয়াসমিন, শ্রমিক নিরাপত্তা ফোরামের ভারপ্রাপ্ত সদস্য সচিব সেকান্দার আলি মিনা প্রমুখ।

 
Electronic Paper