ঢাকা, রবিবার, ১৪ এপ্রিল ২০২৪ | ১ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে

অনলাইন ডেস্ক
🕐 ১১:৪০ পূর্বাহ্ণ, মে ১৮, ২০২৩

মেট্রোরেল চলাচলের সময় বাড়ছে

দেশের ইতিহাসে প্রথম বিদ্যুৎ চালিত ট্রেন রাজধানীর ক্রমবর্ধমান যানবাহন সমস্যা ও পথের যানজট কমিয়ে আনার লক্ষ্যে চালু করা হয়েছে। এতো দিন সকাল ৮টা থেকে দুপুর ১২টা পর্যন্ত মাত্র চার ঘণ্টা চালু থাকলেও, এবার সময় বাড়ছে মেট্রোরেলের।

একাধিক সূত্রে জানা গেছে, নতুন সময়সূচি নির্ধারণ করতে যাচ্ছে মেট্রোরেল কর্তৃপক্ষ। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত মোট ১২ ঘণ্টা চলাচল করবে মেট্রোবাহন। অফিসগামী যাত্রীদের চলাচলের সুবিধার্থে আগামী ২১ মে থেকে এই সূচি কার্যকর করা হবে।

বৃহস্পতিবার (১৮ মে) এনিয়ে সংবাদ সম্মেলন ডেকেছে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক। এদিন নতুন সময়সূচি ছাড়াও লাইন-৬, অন্য আলইনগুলোর অগ্রগতির বিষয়ে অবহিত করবেন তিনি।

বর্তমানে সপ্তাহিক বন্ধ ছাড়া (মঙ্গলবার) বাকি দিন উত্তরা উত্তর স্টেশন থেকে আগারগাঁও পর্যন্ত যাত্রীরা মেট্রোরেলে যাতায়াত করতে পারছেন। নতুন সময়সূচি নিয়ে জানা যায়, ২১ মে সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ১০ মিনিট পরপর, বেলা ১১টা ১ মিনিট থেকে বিকেল ৩টা পর্যন্ত ১৫ মিনিট পরপর, বিকেল ৩টা ১ মিনিট থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ১০ মিনিট পরপর এবং সন্ধ্যা ৬টা ১ মিনিট থেকে রাত ৮টা পর্যন্ত ১৫ মিনিট পরপর মেট্রোরেল চলাচল করবে।

 
Electronic Paper