ঢাকা, রবিবার, ১৯ মে ২০২৪ | ৫ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

পবিপ্রবির মাঠের প্রতিবাদের দাবানল এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে

জান্নাতীন নাঈম জীবন, পবিপ্রবি
🕐 ৪:১৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২২, ২০২৪

পবিপ্রবির মাঠের প্রতিবাদের দাবানল এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে

পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (পবিপ্রবি) বিতর্কিত কর্মকর্তা শামসুল হক রাসেলের বহিষ্কারের আন্দোলনে অনড় শিক্ষক-শিক্ষার্থীরা। তার স্থায়ী বহিষ্কারের দাবি মাঠের আন্দোলন ছাড়াও টানা চতুর্থ দিনের মতো সামাজিক যোগাযোগ মাধ্যমেও ছাড়িয়েছে উত্তাপ।

যার ধারাবাহিকতায় ২১ ফেব্রুয়ারি রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত পবিপ্রবির সকল সাধারণ শিক্ষার্থীবৃন্দদের ফেসবুকের প্রোফাইল কালো রাখাসহ বিতর্কিত কর্মকর্তা রাসেলকে স্থায়ী বহিষ্কারের জন্য হ্যাশট্যাগ ব্যবহার করতে দেখা যায়। এসময় তারা সামাজিক যোগাযোগ মাধ্যমে বয়কট রাসেল, স্ট্যান্ড উইথ নজরুল স্যার, উই ওয়ান্ট জাস্টিস ইত্যাদি হ্যাশট্যাগ ব্যবহার করে প্রতিবাদ করতে থাকেন।

গত ১৭ ফেব্রুয়ারি পবিপ্রবির কৃষিকুঞ্জের ডাইনিং এপিএ টু প্রো-ভিসি শামসুল হক রাসেল কর্তৃক পোস্ট হারভেস্ট টেকনোলজি এন্ড মার্কেটিং বিভাগের চেয়ারম্যান সহকারী অধ্যাপক মোহাম্মদ নজরুল ইসলামকে শারীরিক লাঞ্ছিত করার অভিযোগ উঠে। এসময় তাকে জীবননাশের হুমকি দেওয়া হয় বলে অভিযোগপত্রে উল্লেখ করেন তিনি।

এরই প্রতিবাদে গত তিনদিন যাবত সাধারণ শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এক দফা দাবি আদায়ে কঠোর আন্দোলনে নেমেছেন।

আজ চতুর্থ দিনের মতো কঠোর আন্দোলন কর্মসূচি পালন করছে শিক্ষক-শিক্ষার্থীরা।

এবিষয়ে শিক্ষকের সম্মান আদায়ের আন্দোলনের মুখপাত্র রাকিবুল ইসলাম বলেন, যতদিন পর্যন্ত আমাদের এক দফা দাবি মেনে নিয়ে রাসেলকে স্থায়ী বহিষ্কার না করা হবে ততদিন পর্যন্ত আমাদের আন্দোলন আরো তীব্র থেকে তীব্রতর হবে।

 
Electronic Paper