ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কুকি-চিন আর্মির নারী শাখার সমন্বয়ক গ্রেফতার

বান্দরবান প্রতিনিধি
🕐 ৯:২৪ অপরাহ্ণ, মে ১৭, ২০২৪

কুকি-চিন আর্মির নারী শাখার সমন্বয়ক গ্রেফতার

বান্দরবানে কুকি-চিন আর্মির নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বম এবং কেএনএফ সদস্য লাল সিয়াম লম র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছে। ১৭ মে (শুক্রবার) ভোরে আকিম বমকে (১৮) বান্দরবান সদরের লাইমি পাড়া থেকে এবং লম বম (৬০) কে বান্দরবান সদরের ফারুক পাড়া থেকে গ্রেফতার করা হয়।

১৭ মে (শুক্রবার) সন্ধ্যা ৬টায় বান্দরবান জেলা পরিষদের হলরুমে এক প্রেস ব্রিফিংয়ের মাধ্যমে পার্বত্য জেলা বান্দরবানের কুকি-চিন আর্মির (কেএনএ) ও কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এর ২ সদ্যকে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন। এসময় তিনি সাংবাদিকদের জানান, কুকি-চিন আর্মি বাংলাদেশের পার্বত্য এলাকার একটি সক্রিয় সন্ত্রাসী সংগঠন। এই সন্ত্রাসী সংগঠনটি পার্বত্য এলাকায় বিশেষ করে বান্দরবানে হত্যা, লুটপাট, ব্যাংক ডাকাতি ,অপহরণ ও মুক্তিপণ দাবিসহ একাধিক সন্ত্রাসী কর্মকান্ডে লিপ্ত রয়েছে।

এসময় র‌্যাব ১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল এইচ এম সাজ্জাদ হোসেন আরো বলেন, গত ২ এপ্রিল বান্দরবানের রুমায় সোনালী ব্যাংকে হামলা,লুটপাটের পর বান্দরবানে যৌথবাহিনীর অভিযান শুরু হয়ে এখনো চলমান রয়েছে আর অভিযানে  শুক্রবার ভোরে বান্দরবানের লাইমি পাড়া থেকে র‌্যাব অভিযান পরিচালনা করে কুকি-চিন আর্মির নারী শাখার অন্যতম প্রধান সমন্বয়ক আকিম বমকে গ্রেফতার করতে সক্ষম হয়।

র‌্যাব আরো জানায়, অভিযানে কুকি-চিন ন্যাশনাল ফ্রন্টের (কেএনএফ) এর এক সক্রিয় সদস্য লাল সিয়াম লমকে গ্রেফতারের করা হয়। র‌্যাব জানায়, গ্রেফতারকৃতদের কাছ থেকে জিজ্ঞাসাবাদে বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে এবং তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হচ্ছে।

এসময় সংবাদ সম্মেলনে র‌্যাব ১৫ এর স্কোয়াড্রন লিডার তৌহিদুল মুবিন খানসহ র‌্যাব ১৫এর বিভিন্ন সদস্য এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

 
Electronic Paper