ঢাকা, বৃহস্পতিবার, ২৫ জুলাই ২০২৪ | ৯ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

চায়না বিশ্ববিদ্যালয়ের সাথে বিকেএসপির সমঝোতা চুক্তি

শাহিনুর রহমান শাহিন, সাভার (ঢাকা) প্রতিনিধি
🕐 ৬:৩৬ অপরাহ্ণ, মে ১৫, ২০২৪

চায়না বিশ্ববিদ্যালয়ের সাথে বিকেএসপির সমঝোতা চুক্তি

বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও চীনের ইউনান মিনজু ইউনিভার্সিটি (ওয়াইএমইউ) এর মধ্যে একটি সমঝোতা চুক্তি হয়েছে। বুধবার (১৫ মে) সকালে আশুলিয়ার জিরানী বাজারস্থ বিকেএসপির মিনি কনফারেন্স রুমে এই সমঝোতা চুক্তি হয়।

বিকেএসপির পক্ষে প্রতিষ্ঠানের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ মোঃ মোতাহের হোসেন এবং চীনের ইউনান মিনজু ইউনিভার্সিটির পক্ষে ভাইস প্রেসিন্টি ড. শাও ওয়েকুইং সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

সমঝোতা চুক্তিতে নিম্নোক্ত বিষয়গুলো প্রাধান্য পেয়েছে- ওয়াইএমইউ বিকেএসপিতে "বাংলাদেশ-চীন তাই চি সেন্টার" প্রতিষ্ঠা করবে, বিকেএসপি ওয়াইএমইউতে ‘বাংলাদেশ-চীন ফ্রেন্ডশিপ ক্রিকেট সেন্টার’ প্রতিষ্ঠা করবে, ওয়াইএমইউ এবং বিকেএসপি যৌথভাবে ‘বাংলাদেশ-চীন ইয়ুথ ক্যাম্প’ সাংস্কৃতিক বিনিময় অনুষ্ঠান চালু করবে, দুই প্রতিষ্ঠানের মধ্যে শিক্ষক-প্রশিক্ষক বিনিময়, উভয়ে অনুষদ এবং ছাত্রদের জন্য স্কলারশিপ প্রদান করবে, ছাত্রদের জন্য যৌথ উন্নয়ন এবং বিনিময়, গবেষণা উপকরণ, প্রকাশনা, প্রতিবেদন এবং অন্যান্য একাডেমিক তথ্য বিনিময়, যৌথ গবেষণা প্রকল্পের আয়োজন, শিল্পকলার পাঠদান কোর্সে সহায়তা করা। এ চুক্তির বাইরেও অন্য কোন সুযোগ-সুবিধা থাকলে উভয় প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও ফ্যাকাল্টি সদস্যদের সুযোগ করে দেয়া হবে।

এসময় বিকেএসপির এবং চীনের ইউনান মিনজু ইউনিভার্সিটির বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper