ঢাকা, রবিবার, ২১ জুলাই ২০২৪ | ৬ শ্রাবণ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

ওয়ানডেতে অধিনায়ক থাকছেন না সাকিব!

অনলাইন ডেস্ক
🕐 ৩:০৮ অপরাহ্ণ, নভেম্বর ২৩, ২০২৩

ওয়ানডেতে অধিনায়ক থাকছেন না সাকিব!

বিশ্বকাপ শেষ না হতেই চোট নিয়ে দেশে ফিরেছিলেন সাকিব আল হাসান। এরপর আবার ছুটে গিয়েছিলেন পরিবারের কাছে সূদুর যুক্তরাষ্ট্রে। সেখানে কয়েক দিন ছুটি কাটিয়ে আবারও দেশে ফিরেছেন টাইগার অধিনায়ক।

 

গত ২১ নভেম্বর সকালে যুক্তরাষ্ট্র থেকে ঢাকায় আসেন সাকিব। এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দেন তিনি। এর ২৪ ঘণ্টা পর তিনি হাজির হোম অব ক্রিকেটেও।

হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহেও ফিরেছেন অস্ট্রেলিয়া থেকে। এরপর বিসিবির পরিচালক খালেদ মাহমুদ সুজন ও নির্বাচক প্যানেলের সঙ্গে আলোচনায় বসেছিলেন ওয়ানডে ক্যাপ্টেন। তবে কি নিয়ে সেই বৈঠক হয়েছে তা প্রকাশ করেনি কেউই।

বিসিবিতে সাকিব এসেছিলেন আঙুলে ব্যান্ডেজ নিয়েই। শ্রীলঙ্কার বিপক্ষে আঙুলের চোটেই বিশ্বকাপ শেষ হয়ে গিয়েছিল সাকিব। এই ইনজুরির কারণে ছিটকে গেছেন নিউজিল্যান্ডের বিপক্ষে দুই টেস্টের সিরিজ থেকেও।

আঙুলের ইনজুরিতে থাকা সাকিব দেখা করেছেন মেডিকেল টিমের সাথে। নতুন করে ব্যান্ডেজ করা হয়েছে তার হাতে। তিন সপ্তাহ পর নতুন স্ক্যানে জানা যাবে অ্যাওয়ে সিরিজে সাকিব খেলবেন কি না।

এদিকে অনিশ্চয়তা তৈরি হয়েছে সাকিবের অধিনায়কত্বের ভবিষ্যৎ নিয়েও। বিসিবির সূত্র বলছে, ওয়ানডেতে আর অধিনায়ক হিসেবে থাকবেন না বলে বোর্ডকে জানিয়ে দিয়েছেন সাকিব আল হাসান।

আগামী ২৮ নভেম্বর সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম টেস্টে মাঠে নামবে বাংলাদেশ। এরপর ৬ ডিসেম্বর থেকে পরবর্তী টেস্ট হবে ঢাকার মিরপুর 'হোম অব ক্রিকেট'খ্যাত শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে।

এরপর আগামী ১১ অথবা ১২ ডিসেম্বর ফিরতি সিরিজ খেলতে নিউজিল্যান্ডের উদ্দেশে ঢাকা ছাড়বে বাংলাদেশ দল। ৩টি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে যাওয়া সেই সফরে সাকিবকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা। সে সিরিজে সাকিবের খেলার সম্ভাবনা নির্ভর করছে এক সপ্তাহ পর আঙুলের এক্স-রে করার পরই।

 

 
Electronic Paper