ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

দেশে দুর্ভিক্ষ সম্প্রসারিত হচ্ছে: রিজভী

অনলাইন ডেস্ক
🕐 ৫:৪৪ অপরাহ্ণ, এপ্রিল ০৭, ২০২৪

দেশে দুর্ভিক্ষ সম্প্রসারিত হচ্ছে: রিজভী

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের লুটপাটের অর্থনীতির কারণে দেশে দুর্ভিক্ষ ক্রমসম্প্রসারিত হচ্ছে। বাকস্বাধীনতা প্রয়োগের জন্য অনেক মানুষকে জুলুম ভোগ করতে হচ্ছে। রোববার (৭ এপ্রিল) রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

 

রুহুল কবির রিজভী বলেন, নিত্যপণ্যের লাগামহীন ঊর্ধ্বগতি, গ্যাস-বিদ্যুৎ-পানি সংকট ও সরকারের ভয়াবহ দুঃশাসনে মানুষ নিদারুণ কষ্টে জীবনযাপন করছে। এমন পরিস্থিতিতে মানুষের মনে ঈদের কোনো আনন্দ নেই। বিশেষ করে মধ্যম ও স্বল্প আয়ের মানুষের জন্য এবারের ঈদ সবচেয়ে নিরানন্দ ও বেদনাদায়ক। আওয়ামী লীগের ঐতিহ্য হচ্ছে ক্ষমতায় এসেই গণতন্ত্রের লাশ ফেলে দেওয়া। অত্যাচার, লুটতরাজ সর্বক্ষেত্রেই বিদ্যমান। এরা ক্ষমতাসীন হয়ে রাষ্ট্রশক্তিকে ব্যবহার করে বিএনপিসহ গণতন্ত্রকামী মানুষের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা ও গায়েবি মামলা, হামলা, জেল, জুলুম ও দুঃশাসন চালিয়ে আসছে।

তিনি আরও বলেন, ডামি নির্বাচনের পর অনেককে জামিন দিলেও আবারও নতুন নতুন মামলায় কারাগারে নিক্ষেপ করা হচ্ছে। বিএনপিসহ গণতন্ত্রকামী হাজার হাজার মানুষকে গুম, খুন, গুপ্তহত্যার শিকার করা হয়েছে। সরকারের সাজানো মিথ্যা মামলায় জর্জরিত বিএনপির তৃণমূল থেকে কেন্দ্র পর্যন্ত প্রায় সকল নেতা-কর্মী। কারও কারও বিরুদ্ধে ৪শ থেকে ৫শ মামলাও রয়েছে। কারাগারের চার দেয়ালের মধ্যে এবারও ঈদ করতে হচ্ছে দলটির অজস্র নেতা-কর্মীকে।

সংবাদ সম্মেলনে ঈদুল ফিতরের আগে খালেদা জিয়াসহ সব রাজবন্দীর মুক্তির আহ্বান জানান রিজভী। তিনি বলেন, আমি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ আটক রাজবন্দীদের পবিত্র ঈদুল ফিতরের আগেই নিঃশর্ত মুক্তির জোর আহ্বান জানাচ্ছি। সকল বিএনপি নেতার মিথ্যা মামলায় ফরমায়েশি সাজা বাতিল ও মিথ্যা মামলা প্রত্যাহার করতে হবে।

দলের নেতা-কর্মীদের ওপর জুলুম নির্যাতনের অভিযোগ এনে রিজভী বলেন, গত প্রায় ১৬ বছরে ক্রমবর্ধমান স্বৈরশাসনের নানামুখী ফরম্যাট পরিবর্তনের মাধ্যমে, দেড় লাখের বেশি হয়রানিমূলক মিথ্যা ও গায়েবি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াসহ প্রায় ৫০ লাখের অধিক নেতা-কর্মীকে আসামি করা হয়েছে।

 
Electronic Paper