ঢাকা, রবিবার, ২১ এপ্রিল ২০২৪ | ৮ বৈশাখ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যেসব কারণে স্ত্রীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে স্বামীরা

অনলাইন ডেস্ক
🕐 ১:৩৩ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২৩

যেসব কারণে স্ত্রীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে স্বামীরা

যখন কেউ কারও প্রতি আকর্ষণ হারিয়ে ফেলে, তখন তা স্পষ্ট হয়েই ধরা দেয়। আচার-আচরণে এই পরিবর্তন লক্ষণীয় হয়ে ওঠে। আর এটি যদি আপনার সঙ্গী হয় তাহলে ব্যাপারটি আরো হৃদয়বিদারক হয়ে দাঁড়ায়। অনেকগুলো কারণে এই ধরনের ঘটনা ঘটতে পারে। কারণগুলো জানা থাকলে আপনি আগে থেকেই ব‍্যাপারটি নিয়ে সচেতন থাকতে পারেন। চলুন জেনে নেওয়া যাক, কী কারণে পুরুষ তার স্ত্রীর প্রতি আকর্ষণ হারিয়ে ফেলতে পারে-

 

অন্য কাউকে খুঁজে পেলে :

যদি আপনার স্বামী অন্য কাউকে খুঁজে পান তবে এই ধরনের ঘটনা ঘটার সম্ভাবনা অনেক বেশি থাকে। অন্য কাউকে খুঁজে পেলে, তিনি সারাক্ষণ তার সঙ্গেই বেশি সময় কাটাতে পছন্দ করবেন এবং তার সঙ্গেই কথা বলতে চাইবেন। তাই তার মধ্যে সব সময় আপনাকে এড়িয়ে চলার একটি প্রবণতা কাজ করবে। এই ধরণের কোনো কিছু ঘটতে দেখা গেলে সচেতন থাকুন।

দৈনন্দিন জীবনে নতুনত্ব না থাকলে দৈনন্দিন জীবনে একঘেয়েমি চলে এলে মানুষ আগ্রহ হারিয়ে ফেলে। জীবনে নতুন কিছু আনতে হবে। মাঝে মাঝে ঘুরতে যেতে পারেন। প্রতিদিন বাড়িতে না খেয়ে সঙ্গীকে নিয়ে বাইরে খেতে যেতে পারেন। একঘেয়েমি জীবন কেউ পছন্দ করে না। তাই জীবনে নতুনত্ব নিয়ে আসুন।

একে অপরের প্রতি আবেগ হারিয়ে ফেললে সময়ের সঙ্গে এটি বেশি দেখা যায়। মানুষ অনেকদিন ধরে একসঙ্গে থাকলে একে অপরের প্রতি আবেগ কমতে থাকে। যার ফলে দেখা যায়, তিনি আর আগের মতো আপনার ফোন কিংবা টেক্সটের জবাব দিতে চান না। কথা বলতে চান না। আলাদা আলাদা থাকতে পছন্দ করেন। তাই মাঝে মাঝে সঙ্গীকে নিজের মতো সময় কাটানোর সুযোগ দিতে হবে যেন তিনি আপনার অভাব বুঝতে পারেন।

সময় না দিলে সঙ্গীকে নিজের মতো সময় কাটাতে দেওয়া ভালো তবে এটি এত বেশি করা যাবে না যাতে আপনাকে তার প্রয়োজন হলে না পাওয়া যায়। তার জন্য সময় বের করতে হবে। যার ফলে সেও আপনার জন্য নিজের সময় রাখবে। কিন্তু এটি না করলে, সঙ্গী আপনার প্রতি আকর্ষণ হারিয়ে ফেলতে পারে।

সঙ্গীর প্রতি যত্নশীল না হলে সবাই চায় তার প্রতি কেউ খেয়াল রাখুক। তার যত্ন নিক। সঙ্গীর প্রতি যত্নশীল না হলে ধীরে ধীরে সে আপনার প্রতি আগ্রহ হারিয়ে ফেলবে। তাই একে অপরের প্রতি যত্নশীল হওয়া অনেক গুরুত্বপূর্ণ। সঙ্গীর আগ্রহ ধরে রাখতে হলে আপনাকেও তার প্রতি আগ্রহ দেখাতে হবে।

 
Electronic Paper