ঢাকা, সোমবার, ৩০ জানুয়ারি ২০২৩ | ১৭ মাঘ ১৪২৯

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আমেরিকান গণতন্ত্র আক্রমণের মুখে: বাইডেন

আন্তর্জাতিক ডেস্ক
🕐 ২:৪৮ অপরাহ্ণ, নভেম্বর ০৩, ২০২২

আমেরিকান গণতন্ত্র আক্রমণের মুখে: বাইডেন

আমেরিকান গণতন্ত্র আক্রমণের মুখে রয়েছে বলে মন্তব্য করেছেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেন। বুধবার তিনি বলেন যে, ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনে চুরি সম্পর্কে মিথ্যা দাবিগুলো রাজনৈতিক সহিংসতা এবং ভোটারদের ভয় দেখানোর বিপজ্জনক বৃদ্ধিকে উত্সাহিত করেছে।

গণতন্ত্র রক্ষার বিষয়ে বাইডেন বলেন, আমেরিকান গণতন্ত্র আক্রমণের মধ্যে রয়েছে। কারণ মার্কিন যুক্তরাষ্ট্রের পরাজিত সাবেক প্রেসিডেন্ট ২০২০ সালের নির্বাচনের ফলাফল মেনে নিতে অস্বীকার করেছেন। খবর আনাদুলু এজেন্সির

ওয়াশিংটনে ডেমোক্রেটিক ন্যাশনাল কমিটির এক অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্ট বলেন, তিনি (ডোনাল্ড ট্রাম্প) জনগণের ইচ্ছাকে মেনে নিতে অস্বীকার করেন। এই সত্যটি মানতে অস্বীকার করেন যে তিনি তার চাকরি হারিয়েছেন। তার ক্ষমতার অপব্যবহার করেছেন এবং সংবিধানের প্রতি আনুগত্যের আগে নিজের আনুগত্যকে রেখেছেন।'

বাইডেনের মন্তব্যটি মধ্যবর্তী নির্বাচনের ছয় দিন আগে এসেছে। এই নির্বাচনে আমেরিকানরা কংগ্রেসের সদস্য এবং স্থানীয় কর্মকর্তাদের নির্বাচন করবে।

বাইডেন বলেন, ২০২০ নির্বাচন সম্পর্কে বড় বিড়ম্বনা হলো যে, এটি আমাদের ইতিহাসে সবচেয়ে আক্রমণাত্মক নির্বাচন। এখনও আমাদের ইতিহাসে এমন কোনো নির্বাচন নেই যে আমরা এর ফলাফল সম্পর্কে আরও নিশ্চিত হতে পারি।

মার্কিন প্রেসিডেন্ট গত সপ্তাহে হাউস স্পিকার ন্যান্সি পেলোসির স্বামী পল পেলোসির উপর হামলার বিয়ষটিকে প্রেসিডেন্ট নির্বাচনের পর পার্লামেন্টে সহিংসতার সঙ্গে যুক্ত করেছেন।

বাইডেন বলেন, এই মুহুর্তে, আমাদের সত্যের সঙ্গে সেই মিথ্যার মোকাবিলা করতে হবে। আমাদের জাতির ভবিষ্যত এর উপর নির্ভর করে।

এসব বিষয় বিবেচনা করে ভোটারদের ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন প্রেসিডেন্ট বাইডেন।

 
Electronic Paper