ঢাকা, মঙ্গলবার, ২৫ জুন ২০২৪ | ১১ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

খুবির সিন্ডিকেট সদস্য হলেন শাবি অধ্যাপক ড. মঞ্জুর রশিদ

শাবি প্রতিনিধি
🕐 ৩:২০ অপরাহ্ণ, মে ২৮, ২০২৪

খুবির সিন্ডিকেট সদস্য হলেন শাবি অধ্যাপক ড. মঞ্জুর রশিদ

খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) সিন্ডিকেট সদস্য হিসেবে মনোনীত হয়েছেন শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ. জেড. এম. মঞ্জুর রশিদ। তিনি আগামী দুই বছরের জন্য খুবির সিন্ডিকেট সদস্য হিসেবে দায়িত্ব পালন করবেন ।

সম্প্রতি এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এতে জানানো হয় রাষ্ট্রপতি ও চ্যান্সেলরের অনুমোদনক্রমে খুলনা বিশ্ববিদ্যালয় আইন, ১৯৯০ এর ২৪(১) (ঝ) ধারা অনুযায়ী নিয়োগ পেয়েছেন তিনি।

অধ্যাপক ড. মঞ্জুর রশিদ বাংলাদেশ ও যুক্তরাষ্ট্র সরকারের যৌগ উদ্যোগে প্রতিষ্ঠিত 'আরণ্যক ফাউন্ডেশনের বোর্ড অব ডিরেক্টরসের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি সাস্ট জার্নাল অফ সাইন্স এন্ড টেকনোলজি ( সাস্ট জেএসটি) এর চীফ এডিটর এবং শাবি গবেষণা কেন্দ্রের নির্বাহী সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

অধ্যাপক ড. মঞ্জুর রশিদ অস্ট্রেলিয়ার ওয়েস্টার্ন সিডনি ইউনিভার্সিটি থেকে পরিবেশ ব্যবস্থাপনায় পিএসডি লাভ করেন। এছাড়া পরিবেশ বিজ্ঞান এবং পরিবেশ ও উন্নয়ন বিষয়ে যথাক্রমে সুইডেন ও ইংল্যান্ড থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। তিনি ২০১৬-২০১৯ পর্যন্ত শাবির বন ও পরিবেশ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান এবং স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সেসর ডীন হিসেবে দায়িত্ব পালন করেন।

 
Electronic Paper