ঢাকা, সোমবার, ১৭ জুন ২০২৪ | ৩ আষাঢ় ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠান

মঞ্চ রাঙালেন উত্তরা ইউনাইটেড কলেজের শিক্ষার্থীরা

শিপার মাহমুদ
🕐 ৫:৩২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ০১, ২০২৩

মঞ্চ রাঙালেন উত্তরা ইউনাইটেড কলেজের শিক্ষার্থীরা

অসাধারণ পারফরম্যান্স ও নৃত্যের তালে তালে মঞ্চকে এক অন্যরকম উপস্থাপন করলেন উত্তরা ইউনাইটেড কলেজের ২০২৩ বর্ষের ভর্তিকৃত একাদশ শ্রেণির নবীন শিক্ষার্থীরা।

রাজধানী উত্তরার ডিয়াবাড়ি এলাকায় একটি রিসোর্টে কলেজটির আয়োজনে নবীনবরণ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সঙ্গীত, নৃত্য ও কমেডিসহ নানা বিষয়ে মনোগ্ধকর পারফরম্যান্স করেন ওই কলেজের শিক্ষার্থীরা।

বুধবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টায় কলেজটির অধ্যক্ষ সুমনা ইয়াসমিনের সভাপতিত্বে পবিত্র কুরআন তেলাওয়াত ও জাতীয় সঙ্গীত পরিবেশনের মধ্যদিয়ে এই অনুষ্ঠানের কার্যক্রম শুরু হয়।

নবীন শিক্ষার্থীদের শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে অধ্যক্ষ সুমনা ইয়াসমিন বলেন, তোমরা শিক্ষা জীবনের দীর্ঘ একটা সময় অতিবাহিত করে উচ্চ শিক্ষা অর্জনের লক্ষে প্রাথমিক পর্যায়ে এসেছো। তোমাদের আগমনে আমাদের ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান ‘উত্তরা ইউনাইটেড কলেজ’ কর্তৃপক্ষ অত্যন্ত আনন্দিত। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, ১২তম সেশন শেষ করে কলেজটি তোমাদেরকে দিয়ে ১৩তম সেশনের শুভ সূচনা করছে।

অধ্যক্ষ বলেন, উত্তরা ইউনাইটেড কলেজে শুধু পুঁথিগত শিক্ষা দেয়া হয় না। শিক্ষার্থীদের শারীরিক ও মানসিক বিকাশের জন্য মুক্ত আলোচনা, ডিবেটিং ক্লাব, ইংলিশ স্পোকিং, ক্রিকেট-ফুটবল ক্লাব এবং সাংস্কৃতিক অনুষ্ঠান ও শিক্ষা সফরসহ নানাবিধ আয়োজন করা হয়। তিনি বলেন, এই কলেজে পড়াশোনা করে অনেক শিক্ষার্থীরা দেশে এবং বিদেশে সফলতার সাথে চাকরি করছে। নবীন শিক্ষার্থীরা পড়াশোনার মাধ্যমে সুশিক্ষায় শিক্ষিত হয়ে আরো সফলতার সাথে নিজেদের কর্মক্ষেত্রে সুনাম বয়ে আনবে বলেও প্রত্যাশা ব্যক্ত করেন অধ্যক্ষ সুমনা ইয়াসমিন।

এসময় উত্তরা ইউনাইটেড কলেজের চেয়ারম্যান জাকির হোসেন রিয়াজসহ সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

 

 
Electronic Paper