ঢাকা, বুধবার, ২২ মে ২০২৪ | ৮ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

যশোরের মুজগুন্নী-ইমাননগর নিয়ে লেখা বই ‘মাটির গন্ধ’র মোড়ক উন্মোচন

অনলাইন ডেস্ক
🕐 ৭:২৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৩, ২০২৪

যশোরের মুজগুন্নী-ইমাননগর নিয়ে লেখা বই ‘মাটির গন্ধ’র মোড়ক উন্মোচন

‘মাটির গন্ধ।’ যশোরের মণিরামপুর উপজেলার মুজগুন্নী ও ইমাননগরের ওপর লেখা হয়েছে বইটি। এতে তুলে ধরা হয়েছে এই গ্রাম দু’টির প্রাচীন ইতিহাস-ঐতিহ্য, মানচিত্র, মানুষের বৈশিষ্ট্য, সমৃদ্ধি, বিশেষ ব্যক্তিত্বদের সংক্ষিপ্ত জীবনী প্রভৃতি। মনছুর আযাদের লেখা সেই বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

সামাজিক সংগঠন ‘চাঁদের আলো’র আয়োজনে শুক্রবার দক্ষিণ মুজগুন্নী সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বিকেল ৩টায় শুরু হয় মোড়ক উন্মোচন অনুষ্ঠান। এতে সাংস্কৃতিক পর্বও ছিল। এই পর্বে সন্ধ্যায় পরিবেশিত হয় নাটক ‘একমুঠো ভাত।’ এসএম হাফিজুর রহমানের পরিচালনায় নাট্যকার মনছুর আযাদের লেখা ‘একমুঠো ভাত’ নাটকে অভিনয় করেন রেজাউল করিম, আবদুল করিম, মাহমুদুল হাসান, আব্দুর গফুরসহ মুজগুন্নী-ইমাননগরের শিল্পীরা।

দুই পর্বের এই অনুষ্ঠানের প্রথম পর্বে প্রধান অতিথি ছিলেন যশোর-৬ আসনের সংসদ সদস্য মো. আজিজুল ইসলাম। সমাজসেবক মাওলানা মো. জালাল উদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সাবেক সভাপতি আলমগীর শিকদার লোটন এবং সহ-সভাপতি কাজী জহুরুল ইসলাম বুলবুল ও কবি অলিয়ার রহমান।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে সমাজসেবক মো. অলিয়ার রহমান সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শ্যামকুড় ইউনিয়নের চেয়ারম্যান ইঞ্জিনিয়ার মো. আলমগীর হোসেন। বিশেষ অতিথি ছিলেন শ্যামকুড় ইউনিয়নের সদস্য মো. সাখাওয়াত হোসেন ও মো. ফারুক আহমেদ এবং গড়ভাঙা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুপ্রভাত কুমার বসু।

 
Electronic Paper