ঢাকা, বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪ | ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

‘স্বামীর প্রশংসা’ করার দিবসে কলেজ শিক্ষকের অন্যরকম সকাল

শিপার মাহমুদ
🕐 ৫:৩৪ অপরাহ্ণ, এপ্রিল ২০, ২০২৪

‘স্বামীর প্রশংসা’ করার দিবসে কলেজ শিক্ষকের অন্যরকম সকাল

স্বামীর জন্য বিশেষ দিন আজ। সকাল থেকেই বিভিন্ন গণমাধ্যমের এমন শিরোনাম সোশ্যাল মিডিয়ায় নজর কাড়ছে নেটিজনদের। আজ শনিবার (২০ এপ্রিল) ‘হাজব্যান্ড অ্যাপ্রিসিয়েশন ডে’ বা স্বামীকে প্রশংসা করার দিন। মূলত, স্বামীর কাজের প্রশংসা ও কৃতজ্ঞতা প্রকাশ করার জন্য এ দিনটি পালিত হয়। সাধারণত প্রতি বছর এপ্রিল মাসের তৃতীয় শনিবার এটি পালিত হয়।

 

বিশেষ এই দিবস কেমন উদযাপন হলো স্বামীদের। গণমাধ্যমের এমন  শিরোনাম স্ত্রীদের কতটা যত্নশীল করতে পেরেছে? এ বিষয়ে কথা হয় একজন কলেজ শিক্ষকের সঙ্গে। তাঁদের দিনের শুরুটা হয়েছিলো কিভাবে? এমন প্রশ্নে তিনি শোনালেন এক রোমান্টিক সকালের গল্প। তিনি জানালেন, প্রতিদিনের মতো নিয়মানুযায়ী সকালটা শুরু হলেও আজ ‘স্ত্রীর সঙ্গে অন্যরকম সকাল কাটিয়েছেন।’ তবে অন্যরকম সকাল উদযাপনে কী আয়োজন ছিলো তা বর্ণনা দিতে অনিহা প্রকাশ করে তিনি বলেন,  ‘ভালোবাসা, প্রশংসা ও কৃতজ্ঞতা এসব পত্রিকায় পাতায় ছাপিয়ে কখনো প্রকাশ করা যায় না। এগুলো অনুভূতি এবং অনুভব করতে হয়’। 

ওই ভাগ্যবান কলেজ শিক্ষকের নাম মো. ওয়ালিয়ার রহমান। তিনি রাজধানী উত্তর বাড্ডা এলাকার বাসিন্দা ও এ কে এম রহমতউল্লা কলেজের রাষ্ট্র বিজ্ঞান বিভাগের শিক্ষক। তিনি পারিবারিক জীবনে ১ কন্যাসন্তানের জনক।

স্ত্রী-সন্তানের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন ওই কলেজ শিক্ষক।

 

এ বিভাগের অন্যান্য সংবাদ

Electronic Paper