ঢাকা, শুক্রবার, ১৪ জুন ২০২৪ | ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

আাদালতের দ্বারস্থ নিপুণ,জায়েদের কড়া প্রতিক্রিয়া

অনলাইন ডেস্ক
🕐 ৯:৪২ অপরাহ্ণ, মে ১৫, ২০২৪

আাদালতের দ্বারস্থ নিপুণ,জায়েদের কড়া প্রতিক্রিয়া

আবারও বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন নিয়ে প্রশ্ন তুলে আলোচনার সৃষ্টি করেছেন চিত্রনায়িকা নিপুণ। দুই বছর আগেও একই নির্বাচন নিয়ে আদালতের দোরগোড়ায় পৌঁছান তিনি। সেবার তার আপত্তি ছিল প্রতিদ্বন্দী প্রার্থী জায়েদ খানকে নিয়ে। এবার পুরো শিল্পী সমিতির কমিটির বিরুদ্ধে দাঁড়িয়েছেন এই অভিনেত্রী।

শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদি নির্বাচন বাতিল চেয়ে হাইকোর্টে রিট করেছেন পরাজিত সাধারণ সম্পাদক প্রার্থী নিপুণ। রিটে মিশা-ডিপজলের নেতৃত্বাধীন কমিটির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। বুধবার (১৫ মে) বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি দায়ের করা হয়েছে।

নির্বাচনে অনিয়ম ও কারচুপির অভিযোগ এনে এ ঘটনা তদন্তে কমিটি গঠনের নির্দেশনা চাওয়া হয়েছে রিটে। পাশাপাশি নতুন করে নির্বাচনের তফসিল ঘোষণার নির্দেশনা চাওয়া হয়েছে।

এদিকে নিপুণের রিট দায়েরের খবরে তার কঠোর সমালোচনায় মেতেছেন চিত্রনায়ক জায়েদ খান। বুধবার একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলে হাজির হয়ে তিনি বলেন, ‘একজন মানুষ লোভে পড়ে, বেহায়া হয়ে, একটা মেয়ে যোগ্যতাহীনভাবে একটা চেয়ারকে ধরে রাখার জন্য কতটা নিচে নামতে পারেন সেটা উনি দেখিয়ে দিয়েছেন। ফুলের মালা পরিয়ে দিয়ে বলে গেলেন সুষ্ঠু নির্বাচন হয়েছে, সব মেনে নিয়ে যাওয়ার পর ওনার এত দিন পরে মনে হলো নির্বাচন সুষ্ঠু হয়নি।’

নিপুণকে শিল্পী নামের কলঙ্ক বলেও মন্তব্য করেন জায়েদ। এই নায়ক বলেন, ‘এ ধরনের নোংরা মনমানসিকতার শিল্পীকে সকল শিল্পী মিলে প্রতিহত করবেন। আইন বা রিটের বিষয়ে তো আমি কিছু বলতে পারব না, তবে নতুন কমিটিকে মালা পরিয়ে দিয়ে এখন আবার উল্টো কথা বলেন। এটা দ্বৈতনীতি। এত জঘন্য শিল্পী হতে পারেন না।উনি শিল্পী নামের কলঙ্ক।’

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন। এতে সভাপতি পদে মিশা ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। ১৬ ভোট কম পেয়ে হেরে যান তার প্রতিদ্বন্দ্বী নিপুণ। তিনি পেয়েছেন ২০৯ ভোট।

নির্বাচনের পর নতুন কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদককে ফুলেল মালা দিয়ে বরণ করে নেন নিপুণ। পুরো ভোটপ্রক্রিয়া সুষ্ঠু হয়েছে বলেও মন্তব্য করেন তিনি। তবে এরই মাঝে রিট করে নতুনভাবে এই নির্বাচন নিয়ে প্রশ্ন তুললেন নায়িকা।

 
Electronic Paper