ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

অবশেষে ভারতের ভিসা পেলেন বশির

ক্রীড়া ডেস্ক
🕐 ১২:১৭ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২৪

অবশেষে ভারতের ভিসা পেলেন বশির

পাকিস্তানি বংশোদ্ভূত ‌ইংলিশ ক্রিকেটার শোয়েব বশির অবশেষে ভারতের ভিসা পেলেও বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) থেকে অনুষ্ঠেয় ভারত-ইংল্যান্ড হায়দরাবাদ টেস্ট খেলা হচ্ছে না তরুণ এই প্রতিভাবান ক্রিকেটারের। বুধবার (২৪ জানুয়ারি) রাতে বশিরের ভিসা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

শোয়েব বশিরের ভিসা না পাওয়ার বিষয়টি গড়িয়েছিলো ইংল্যান্ডের প্রধানমন্ত্রী দপ্তর পর্যন্ত। প্রাক-ম্যাচ সংবাদ সম্মেলনে এ প্রসঙ্গে কথা বলেন ইংল্যান্ড অধিনায়ক বেন স্টোকস ও ভারত অধিনায়ক রোহিত শর্মাও। আলোড়ন, আন্দোলন, আলোচনা সবকিছুর সমাপ্তি শোয়েব বশিরের ভিসা পাওয়ার মধ্য দিয়ে।

বশিরের অপরাধ ছিলো পাকিস্তানী বংশোদ্ভূত হওয়া। বাবা-মা পাকিস্তানী হলেও এই স্পিনারের জন্ম অবশ্য ইংল্যান্ডে। ব্রিটিশ পাসপোর্টধারী এ ২০ বছর বয়সী তরুণ আরব আমিরাত থেকে আবেদন করেছিলেন ভারতীয় ভিসার। কিন্তু সেখান থেকে তাকে ভিসা না দিয়ে যেখান থেকে পাসপোর্ট ইস্যু সেখানে ফিরে আবেদন করতে বলা হয়। তারপর থেকেই স্ফুলিঙ্গের মত ছড়িয়ে পড়ে ইস্যুটি।

বশিরের সঙ্গে এমন কাণ্ডে হতাশা প্রকাশ করেন ইংলিশ অধিনায়ক বেন স্টোকস। তরুণ ক্রিকেটার হিসেবে এমনটি বশিরের জন্য হতাশার বলেও মন্তব্য করেন তিনি।

বেন স্টোকস বলেন, ‘আমরা ডিসেম্বরে স্কোয়াড ঘোষণা করেছি। আর বশির এখন ভারত যেতে ভিসা পাচ্ছে না। এটা হতাশার, যাকে আমরা দলে নিয়েছি তাকে এখনো পাইনি। তরুণ ক্রিকেটার সে। তার জন্য সত্যিই খুব খারাপ লাগছে। এটা দুর্ভাগ্যজনক এবং হতাশার। ’

 
Electronic Paper