ঢাকা, শনিবার, ২ মার্চ ২০২৪ | ১৯ ফাল্গুন ১৪৩০

Khola Kagoj BD
Khule Dey Apnar chokh

কোচিং পেশায় আসছেন আশরাফুল

অনলাইন ডেস্ক
🕐 ১:২৪ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২৪

কোচিং পেশায় আসছেন আশরাফুল

ক্রিকেটের বাইশ গজ ছেড়ে অনেকেই ছুটেছেন অনেক দিকে। আবার ব্যাট-প্যাড তুলে রাখার আগেই সাকিব আল হাসান কিংবা মাশরাফি মর্তুজা যুক্ত হয়েছেন রাজনীতিতে। তামিম ইকবাল ধারাভাষ্যে খুঁজে নিয়েছেন নিজেকে। তবে দেশের ক্রিকেটের প্রথম আইকন মোহাম্মদ আশরাফুল এসবে নেই। রাজনীতিতে আসার ইচ্ছে নেই তবে মার্চেই যুক্ত হচ্ছেন কোচিং পেশায়।

বিষয়টি জানিয়েছেন আশরাফুল নিজেই। বরগুনায় এসে এসব কথা জানালেন বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক। বরগুনা পৌরশহরে ইজি ফ্যাশনের একটি শো-রুমের উদ্বোধন করতে এসে নিজের ক্যারিয়ারের পরবর্তী ভাবনা সম্পর্কে জানিয়েছেন তিনি।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) বিকেলে প্রায় দুই বছর পর বরগুনায় পা রাখেন জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। এসময় ফুলেল শুভেচ্ছা দিয়ে স্বাগত জানানো হয় তাকে। এছাড়া তাকে একনজর দেখতে ভিড় জমান নানা বয়সের ভক্তরা।

দেশের ক্রিকেটের প্রথম সুপারস্টার মোহাম্মদ আশরাফুল ভবিষ্যৎ ক্রিকেট নিয়ে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তরে বলেন, লেভেল থ্রি কোচিং কোর্স করা আছে। ইতোমধ্যেই কোচ হিসেবে একটি একাডেমিতে যোগদানও করেছি। আগামী মার্চ মাস থেকেই সেখানে কোচ হিসেবে কাজ শুরু করবো।’ এছাড়া আসন্ন বিপিএলে মাঠ দেখে পুরো সময়টাই তিনি পর্যবেক্ষণ করবেন বলে জানান।

বর্তমান বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন ক্রীড়া মন্ত্রীর দায়িত্ব পাওয়ার বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, পাপন প্রায় ১২ থেকে ১৩ বছর ক্রিকেট বোর্ডের সভাপতি থাকায় এটি আমাদের ক্রিকেটের জন্য একটি ভালোদিক। খোলাধুলার জন্য প্রচুর সুযোগ সুবিধা দরকার। বিশেষ করে ভালো মাঠ দরকার। আশাকরি ক্রীড়া মন্ত্রী হওয়ায় সকল খেলার জন্যই পর্যাপ্ত সুযোগ তিনি করে দিবেন। ক্রিকেট, ফুটবলসহ সকল খেলায় মাঠ দরকার তাই তিনি এ মাঠগুলো করে দিবেন এটাই আশাকরি।

মাশরাফি এবং সাকিবকে নিয়ে দেশের ক্রিকেট অঙ্গনের ভক্তরা বিসিবির সভাপতি পদে দেখার ভাবনার বিষয়ে মোহাম্মদ আশরাফুল বলেন, বিসিবির সভাপতি এটি একটি বড় প্রক্রিয়া, ইতোমধ্যে বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন এ বিষয়ের সকল নিয়মের কথা বলেছেন। এছাড়া ভবিষ্যতে বাংলাদেশের রাজনীতিতে মাশরাফি সাকিবের মতো তার আসার কোন ইচ্ছে নেই বলেও জানিয়েছেন মোহাম্মদ আশরাফুল।

 

 
Electronic Paper